শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০২:০৭ অপরাহ্ন

।।পাবনা-১।। ঐক্যফ্রন্টের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন পেলেন আবু সাইদ

 

বার্তাকক্ষ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট আহ্বায়ক ড. কামাল হোসেনের দল গণফোরামকে ৭টি আসন ছেড়ে দিয়েছে বিএনপি।

আজ শনিবার (০৮ ডিসেম্বর) বিকেলে ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ ঘোষণা দেয়া হয়।

এতে করে পাবনা-১ আসনে জামায়াত নয়, ২০ দলীয় জোট বা ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন পেলেন অধ্যাপক আবু সাঈদ।

পাবনাতে জাতীয় ঐক্যফ্রন্টের গণফোরাম থেকে মাত্র একজন প্রার্থী মনোনিত হয়েছেন, তিনি হলেন সদ্য আওয়ামী লীগ ত্যাগী ও গণফোরামে যোগদানকারী এবং বাংলাদেশ সরকারের সাবেক তথ্য প্রতিমন্ত্রী ড. অধ্যাপক আবু সাইদ।

আবু সাঈদ জুন ১৯৯৬ সাল থেকে জুলাই ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের তথ্য প্রতিমন্ত্রী ছিলেন।

আবু সাঈদ ১৯৭০ সালে তৎকালীন পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্য ছিলেন ১৯৭২ সালে গঠিত ৩৪ সদস্য বিশিষ্ট বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ছিলেন।

১৯৭৫ সালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক পাবনা জেলার গভর্নর নিযুক্ত হন।

২০১৩ সালে আবু সাঈদ রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন তার পিএইচডি গবেষণার বিষয় ছিল ‘ইন্ডিপেন্ডেন্স অফ বাংলাদেশ: এ ডিপলোমেটিক ওয়ার’।

বিগত সেনা শাষনের সময় তিনি আওয়ামী লীগে সংস্কারপন্থী হিসেবে পরিচিতি পান এবং ২০১৪ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পাবনা- ১ আসনে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন।

গণফোরামের প্রার্থীরা হলেন-

ঢাকা-৬ আসনে সুব্রত চৌধুরী, ঢাকা-৭ আসনে মোস্তফা মহসিন মন্টু, ময়মনসিংহ-৮ আসনে এএইচএম খালিকুজ্জামান, হবিগঞ্জ-২ আসনে রেজা কিবরিয়া, পাবনা-১ আসনে অধ্যাপক আবু সাঈদ, কুড়িগ্রাম-৫ আসনে আমছা আমিন, মৌলভীবাজার-২ সুলতান মনসুর।

 

 

  • 6.5K
    Shares


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!