বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১১:০৯ পূর্বাহ্ন

অনিয়ম করলে আমার বিরুদ্ধেও নিউজ করবেন: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকদের আরও সোচ্চার হতে হবে। অনিয়ম আমি করলে আমার বিরুদ্ধেও লিখতে হবে। একমাত্র আমার মন্ত্রণালয় যেখানে অনিয়মের দায়ে ৪২ কর্মকর্তাকে দুদকে দেয়া হয়েছে। আমার মন্ত্রণালয়ের ১২টি অধিদফতর আছে। সেখানে অনিয়ম দেখলে আপনারা (সাংবাদিক) রিপোর্ট করবেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী ও প্রতিযোগিতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে গণপূর্তমন্ত্রী এ কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, সমাজে হঠাৎ বড় উত্থানকারীদের সামনে আনতে হবে। যাদের কারণে আজ সমাজে পচন ধরেছে। সাংবাদিকদের কাজ হবে তাদের মুখোশ উন্মোচন করা। হাজার জনের মধ্যে একজন দুর্নীতিবাজ থাকলে ওই ব্যক্তির দুর্গন্ধে পুরো জায়গা নষ্ট হয়ে যায়।

জাতীয় প্রেস ক্লাবে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিশেয়ন। এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১০০০ ছবি জমা পড়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

সাইফুল আলম বলেন, বিগত এক যুগ আমি বাংলাদেশ ফটো জানার্লিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছি। এর থেকে আমার বিস্তর অভিজ্ঞতা হয়েছে। তাদের সঙ্গে একটি আত্মীক সম্পর্ক গড়ে উঠেছে। ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্দেশ্যে অনুরোধ রেখে বলেন, আগামীতে এই সংগঠন থেকে মরণোত্তর সম্মাননার পাশাপাশি জীবিত সাংবাদিকদেরও যেন একই সম্মাননা দেয়া হয়। আমি মনে করি, এখন সময় এসেছে জীবিতদেরও সম্মাননা দেয়ার। দেশের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা অব্যাহত আছে। তা ধরে রাখতে হলে নিজেদের কর্ম ও মেধা দিয়ে জাতিকে এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিশেনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা, উপদেষ্টা এনায়েত করিম প্রমুখ। অনুষ্ঠানে রূপসী বাংলা জাতীয় ফটো প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয়সহ ৮ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়। এ বছর প্রথম পুরস্কার পেয়েছেন ইংরেজি দৈনিক নিউএইজ পত্রিকার আবদুল্লাহ অপু, দ্বিতীয় ফটো সাংবাদিক জাকির হোসেন চৌধুরী ও তৃতীয় বণিক বার্তার শেখ হোসেল। এর বাইরে জুরি বোর্ড বিশেষ নামে একটি পুরস্কার দেয়া হয়। সেটি পেয়েছেন শামীম সারোয়ার। চারটি বিশেষ পুরস্কার দেয়া হয়েছে। এর মধ্যে পেয়েছেন বিডিনিউজ ২৪.কমের আসিফ মাহমুদ অভি, আমাদের সময়ের আল আমিন লিয়ন, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের শফিকুল আলম ও সমকালের সাজ্জাদ মাহমুদ।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫৫
    সূর্যোদয়ভোর ০৬:১৬
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!