রবিবার, ১৬ জুন ২০১৯, ১০:৫৩ পূর্বাহ্ন

অবশেষে জামায়াত নিয়ে মুখ খুললেন ড. কামাল

জামায়াত জাতীয় ঐক্যফ্রন্টে নেই। জামায়াত ২০ দলীয় জোটে আছে বলে জানিয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোক্তা ড. কামাল হোসেন।

শনিবার বিকালে জামায়াতের বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে ড. কামাল এ কথা বলেন।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট যদি কার্যকরভাবে কাজ করে তাহলে সরকারের ওপরে চাপ থাকবে আইন মেনে দায়িত্ব পালন করার। আর সরকারের ওপর চাপ তৈরির ক্ষেত্রে আমাদের এই ঐক্যের চাপ কাজে লেগেছে। আরও লাগবে বলে আশা করি।

আন্দোলনের বিষয়ে জানতে চাইলে গণফোরাম সভাপতি বলেন, আন্দোলন তো করেই যাচ্ছি। জনমত গঠন করাও আন্দোলন। আলোচনা করে নির্বাচন প্রত্যাখ্যান করাও আন্দোলনের অংশ। আন্দোলন অব্যাহত রয়েছে এবং আন্দোলন আরও তীব্র হতে পারে।

নোয়াখালীর সুবর্ণচরে ধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে গণফোরাম বলেছে, এতে জনগণের সাংবিধানিক অধিকার, মৌলিক অধিকার ও মানবাধিকার ধর্ষিত হয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট সাত আসনে জয় পায়। ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম জয় পায় দুই আসনে। এর মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ এবং গণফোরামের নিজস্ব প্রতীক উদীয়মান সূর্য নিয়ে মোকাব্বির খান নির্বাচিত হন।

এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ দলটির পাঁচজন নির্বাচিত হন ধানের শীষ প্রতীক নিয়ে। ভোটে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করার পাশাপাশি শপথ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

অন্যদিকে ভোট প্রত্যাখ্যান করলেও বিএনপির পাঁচজনকে রেখেই গণফোরামের নবনির্বাচিত দুই সংসদ সদস্য শপথ নেয়ার কথা ভাবছেন। বিএনপি তাদের সিদ্ধান্তে অনড় থাকলে গণফোরাম তাদের রেখেই সংসদে যেতে পারে।

এক্ষেত্রে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম নেতাদের মতে, সংসদের বাইরে শুধু নয়, সংসদের ভেতরে থেকেও সরকারের সমালোচনা করা প্রয়োজন। এই যুক্তিতে শপথ নিতে চান তারা।

এর আগে বিষয়টি চূড়ান্ত করতে শনিবার দিনভর দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন ড. কামাল হোসেন।

গণফোরাম থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে জয়ী হয়েছেন সাবেক আওয়ামী লীগ নেতা ও ডাকসু সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ।

সিলেট-২ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী হিসেবে জয়ী গণফোরামের স্থায়ী কমিটির সদস্য মুকাব্বির খান দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে ভোট করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪১
    সূর্যোদয়ভোর ০৫:১১
    যোহরদুপুর ১১:৫৯
    আছরবিকাল ১৬:৩৯
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৭
    এশা রাত ২০:১৭
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!