বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৪:২৯ অপরাহ্ন

অান্দোলনরত ছাত্রদের সঙ্গে আছেন প্রধানমন্ত্রী

নিরাপদ সড়ক এবং সহপাঠীদের হত্যার বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভের সঙ্গে একমত পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধ আইনের খসড়ায় সর্বোচ্চ শাস্তির বিধান রাখা হয়েছে। রাখা হয়েছে ত্বড়িৎ গতিতে বিচারেরও ব্যবস্থা। প্রধানমন্ত্রী নিজেও সড়ক দুর্ঘটনা প্রতিরোধ আইনের দ্রুত বাস্তবায়ন চান। বুধবার ( ১ জুলাই) প্রধানমন্ত্রী কার্যালয় বরাত এ তথ্য নিশ্চিত হওয়া গিয়েছে।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যে জাবালে নূরের রুট পারমিট বাতিল করা হয়েছে। সঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, এসমস্ত যতো পরিবহন আছে যাদের রুট পারমিট নেই তাদের সকলের লাইসেন্স আগামী ২৪ ঘন্টার মধ্যে বাতিল করা হবে। এছাড়া যেসব ড্রাইভারদের লাইসেন্সে সমস্যা রয়েছে উক্ত সকল সমস্যা আগামী ২৪ ঘন্টার মধ্যে সমাধান করা হবে বলে জানান তিনি।

এর আগে শিক্ষার্থীদের বিক্ষোভ যৌক্তিক বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সড়কপথে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন। তিনি শৃঙ্খলা ফেরাতে নির্দেশ দিয়েছেন।

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক জানান, নতুন এ আইনে ১২টি পয়েন্ট রাখা হয়েছে। লাইসেন্স বাতিলসহ পরিবহন শ্রমিকদের বিভিন্ন ভুলের জন্য যথাযথ শাস্তির বিধান রয়েছে। বড় অপরাধের জন্য বড় শাস্তি এবং ছোট অপরাধের জন্য ছোট শাস্তি পেতে হবে জড়িতদের। কেউ আইনের ফাঁক গলে বেরিয়ে যাবেন- তা হবে না।

এছাড়া রাজপথে নেমে আসা শিক্ষার্থীদের ওপর পুলিশকে কোনো ধরনের শক্তি প্রয়োগ না করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। জনদুর্ভোগের বিষয়টি তুলে ধরে শিক্ষার্থীদের বুঝিয়ে-শুনিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বলেছেন তিনি। এ লক্ষ্যে পুলিশের প্রতি নির্দেশনা দিয়েছেন তিনি।


বিজয় নিশান উড়ছে ঐ…

© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!