রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ১২:৪৮ পূর্বাহ্ন

আইপিএলে বিশেষ সুবিধা পাচ্ছেন মুসলিম ক্রিকেটাররা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিশেষ সুবিধা পাচ্ছেন মুসলিম ক্রিকেটাররা। চলমান দ্বাদশ আসরে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির স্পন্সর হয়েছে বিভিন্ন মদের কোম্পানি। ফলে দলের জার্সিতে সেগুলোর লোগো সম্বলিত থাকছে। তবে মুসলিম খেলোয়াড়রা চাইলে মদের ব্র্যান্ডের লোগো ছাড়া জার্সি পরে খেলতে পারবেন।

ইসলাম ধর্মে যেকোনো মাদকদ্রব্যের প্রচার হারাম। সঙ্গত কারণে মুসলিম ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে মদের লোগো সম্বলিত জার্সি পরেন না। মূলত তাদের কথা চিন্তা করেই এ সুবিধা দিচ্ছে আইপিএল।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, আমাদের দলে এ সুবিধা পাচ্ছেন দুই মুসলিম ক্রিকেটার। অলরাউন্ডার মঈন আলি ও পেসার মোহাম্মদ সিরাজকে সেই সুযোগ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, মুসলিম ক্রিকেটাররা সাধারণত মদ ও তামাক প্রচারবিরোধী। আমাদের দলের হয়ে খেলছেন মঈন আলি ও মোহাম্মদ সিরাজ। মদের লোগো না পরে খেলার জন্য তারা আমাদের কাছে অনুরোধ করেছিল। তাদের বিশ্বাসের কথা মাথায় রেখে আমরা ওদের অনুরোধ গ্রহণ করেছি। ধর্মীয় সংবেদনশীলতা সম্পর্কে আমরা খুবই সচেতন।

চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহী কাশি বিশ্বনাথ জানিয়েছেন, আমরা এখনও কোনো মুসলিম খেলোয়াড়ের কাছ থেকে এরকম কোনো অনুরোধ পাননি। তবে চাইলে এ সুবিধা তারা নিতে পারবেন।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত কোনো অনুরোধ পাইনি। এ সিদ্ধান্ত মুসলিম খেলোয়াড়দের ওপর ছেড়ে দিয়েছি। তারা চাইলে মদের ব্র্যান্ডের লোগো সম্বলিত জার্সি না পরে খেলতে পারবেন।

এবারের আইপিএলে উল্লেখযোগ্যসংখ্যক মুসলিম ক্রিকেটার রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ এবং কিংস ইলেভেন পাঞ্জাবে। হায়দরাবাদে আছেন রশিদ খান, মোহাম্মদ নবী (আফগানিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), খলিল আহমেদ, শাহবাজ নাদিম ও ইউসুফ পাঠান (ভারত)। পাঞ্জাবে আছেন মোহাম্মদ শামি ও সরফরাজ খান (ভারত), মুজিব-উর-রহমান (আফগানিস্তান)।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১২
    সূর্যোদয়ভোর ০৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২২
    এশা রাত ১৯:৫২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!