বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৬:০৫ পূর্বাহ্ন

আইয়ুব বাচ্চু স্মরণে ব্যান্ড ফেস্ট

প্রায় পাঁচ বছর আগে চ্যানেল আই কর্তৃপক্ষকে দিনব্যাপী ব্যান্ড ফেস্ট করার আহ্বান জানান আইয়ুব বাচ্চু। তার আহ্বানে সাড়া দিয়ে ২০১৪ সাল থেকে ডিসেম্বরের প্রথম দিনে ব্যান্ড ফেস্টের আয়োজন করে টেলিভিশন চ্যানেলটি।

শনিবার ছিল এ উৎসবের পঞ্চম আসর। এবারই প্রথম আইয়ুব বাচ্চুকে ছাড়া এ উৎসব অনুষ্ঠিত হলো। গত ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে যাওয়া আইয়ুব বাচ্চুর এ স্বপ্ন চিরজাগ্রত রাখার অঙ্গীকার করেছে আয়োজক কর্তৃপক্ষ।

এদিন সকালে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুকে স্মরণ করেন নাট্যজন মামুনুর রশিদ, তপন চৌধুরী, পার্থ বড়ুয়া, ফেরদৌস ওয়াহিদ, ফকির আলমগীর, কুমার বিশ্বজিৎ প্রমুখ। শাইখ সিরাজ বলেন, আজকের ব্যান্ড ফেস্টে সবাই আছেন, শুধু একজন নেই। ইংরেজি দুটি অক্ষরে তার পরিচয়। এ বি।

তিনি বলেছিলেন, ব্যান্ডের জন্য একটি দিন দরকার। আজকে ব্যান্ডের সবাই উপস্থিত। কেউ তাকে ভোলেনি। কুমার বিশ্বজিৎ বলেন, আইয়ুব বাচ্চুর সঙ্গে সম্পর্কটা অনেক দীর্ঘ। একটি মানুষ যাত্রাতেও গান বাজিয়েছেন, আবার হোটেলেও বাজিয়েছেন। প্রাচ্য এবং পাশ্চাত্য দুটিই ছিল। খুব পরিশ্রমী ছিলেন। ঘুম ছাড়া বাকি পুরো সময়টাতেই তিনি গিটারের সঙ্গে একাত্ম ছিলেন।

আইয়ুব বাচ্চুকে ছাড়া এবারই প্রথমবারের মতো ব্যান্ড ফেস্টে অংশ নেয় এলআরবি। আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজওয়ার তার বাবার স্থানে পরিবেশনায় অংশ নেয়।

উৎসবে আরও অংশ নেয় উচ্চারণ, ডিফারেন্ট টাচ, অবসকিউর, তিরন্দাজ, ম্যাট্রিকেল, দলছুট, ফিডব্যাক, জলের গান এবং আর্টসেল। ব্যান্ড দলগুলো নিজেদের গানের পাশাপাশি একটি করে আইয়ুব বাচ্চুর গান পরিবেশন করে।


বিজয় নিশান উড়ছে ঐ…

© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!