মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৭:৫৯ পূর্বাহ্ন

আজ বিটিভিতে ইত্যাদি

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ আজ শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় এবারের ইত্যাদিতে এবার দেখানো হবে ঢেউ খেলানো পাহাড়-ঝরনা-নদী-সবুজ অরণ্য আর ক্ষুদ্র নৃগোষ্ঠীর বিচিত্র সাংস্কৃতিক ঐতিহ্যে ঘেরা অপরূপা বান্দরবান।

১৬ নভেম্বর বান্দরবান শহরের প্রাণকেন্দ্রে সমুদ্রপৃষ্ঠ থেকে ১৬০০ ফুট ওপরে টাইগার পাহাড়ের চূড়ায় অবস্থিত অপরূপ পর্যটন কেন্দ্র নীলাচলে ধারণ করা হয়।

আয়োজকরা জানান, এবারের আয়োজনে রয়েছে বান্দরবানের ইতিহাস, ঐতিহ্যের পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

থাকছে আঁখি আলমগীর ও মারমা গানের শিল্পী মান মান সিংয়ের দ্বৈত গান, ১১টি নৃগোষ্ঠী ও বাঙালি শিল্পীদের সম্মিলিত নাচ, দর্শক পর্ব এবং সমসাময়িক বিভিন্ন ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ।

নাচের গানে কণ্ঠ দিয়েছেন চথুইফ্রু মারমা, কমল, হ্লামেচিং মারমা ও তানজিনা রুমা। মারমা ভাষায় গানটি অনুবাদ করেছেন চথুইফ্রু মারমা, নৃত্য পরিচালনা করেছেন প্রাণ গোপাল।

এসবের মধ্যেও দর্শকদের জন্য সবচেয়ে বেশি আকর্ষণের যে বিষয়টি হতে পারে তাহলো – বান্দরবানে এমন কিছু দুর্গম অঞ্চল রয়েছে যেখানে টিভি অনুষ্ঠান নির্মাণতো দূরের কথা, কোনো টিভি ক্যামেরাও কখনও এখনবধি পৌঁছায়নি। আর বাংলাদেশ সীমান্ত রক্ষীবাহিনীর সহযোগিতায় সেসব স্থানের অনেক চিত্র দেখানো হবে এবারের ইত্যাদিতে ।

এছাড়াও রয়েছে পার্বত্য এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর চঞ্চল কান্তি চাকমার ব্যতিক্রমী উদ্যোগের ওপর একটি মানবিক প্রতিবেদন রয়েছে যা দর্শক হৃদয় নাড়া দেবে।

এছাড়াও রয়েছে পৃথিবীর কয়েকটি গুরুত্বপূর্ণ সমুদ্র সৈকতের পরিবেশের ওপর একটি সচেতনতামূলক প্রতিবেদন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:০৭
    সূর্যোদয়ভোর ০৬:২৯
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!