শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০১:২৩ অপরাহ্ন

আপনাকে দিয়ে হবে না, খোকনকে পাঠান: মওদুদকে খালেদা জিয়া

নাইকো দুর্নীতি মামলার শুনানিতে এসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের ওপর অসন্তোষ প্রকাশ করেছেন। বলেছেন, ব্যারিস্টার মওদুদকে দিয়ে হবে না। খালেদা জিয়া দলের যুগ্ম মহাসচিব ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে ডেকে পাঠান।

বৃহস্পতিবার নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে আনা হয় পুরনো কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে। সেখানে আদালতের পরিবেশ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন খালেদা জিয়া। আদালতকে সাফ বলে দেন, ‘সাজা দিতে চাইলে দিয়ে দেন, তবু আমি এ আদালতে আর আসব না’।

আদালতের কার্যক্রমের শেষপর্যায়ে খালেদা জিয়ার সঙ্গে কথা বলার জন্য তার আইনজীবীরা বিচারকের কাছে অনুমতি প্রার্থনা করেন। জবাবে বিচারক বলেন, ‘যেহেতু এ মামলায় (নাইকো মামলা) তিনি জামিনে আছেন, সেহেতু কথা বলার জন্য আদালতের অনুমতির প্রয়োজন নেই।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কথা বলতে পারেন। এ কথা বলে বিচারক এজলাস ত্যাগ করেন।

এর পর আইনজীবীরা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। ব্যারিস্টার মওদুদ আহমদের সঙ্গে কথা বলার একপর্যায়ে খালেদা জিয়ার মুখে শোনা যায়- ‘আপনাকে দিয়ে হচ্ছে না। খোকনকে (মাহবুব উদ্দিন খোকন) পাঠান।’ এর পর মাহবুব উদ্দিন খোকন কিছুক্ষণ খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন।

জানা গেছে, মওদুদ আহমদ খালেদা জিয়ার সঙ্গে চলমান রাজনীতি বিষয়ে নির্দেশনা জানতে চাচ্ছিলেন। খালেদা জিয়া তাকে বলেন, তারেক রহমান লন্ডনে। আপনারা (সিনিয়র নেতারা) বসে সিদ্ধান্ত নিয়ে দল চালান।

মওদুদ এর পরও সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট সামনে নিয়ে আসেন। এতে বিরক্ত হন খালেদা জিয়া। বলেন, আপনাকে দিয়ে হচ্ছে না। তিনি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে ডেকে পাঠান।

তবে এ বিষয়ে ব্যারিস্টার মওদুদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!