শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৪:২৮ পূর্বাহ্ন

আল-নুর মসজিদের আদলে মুসল্লিদের মানব ডিসপ্লে (ভিডিও)

নিউজিল্যান্ডের আল নুর মসজিদের আদলে পাকিস্তানে মানব ডিসপ্লে বানিয়েছেন কয়েক হাজার পাকিস্তানি মুসল্লি। এসময় তাদের পরনে সাদা পাঞ্জাবী, পায়জামা ও মাথায় টুপি ছিল।

গত ১৫ মার্চ জুমার সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক অস্ট্রেলীয় খ্রিষ্টান জঙ্গির এলোপাতাড়ি গুলিতে অর্ধশত মুসল্লি নিহত হন। ওই দুটি একটি ছিল আল নুর মসজিদ।-খবর এএফপির

ড্রোন থেকে তোলা ভিডিওতে দেখা গেছে, মুসল্লিরা তাদের ঐতিহ্যবাহী পাঞ্জাবী-পায়জামা-টুপি পরে পান্না-সবুজ মাঠে গিয়ে জড়ো হন। তারা আল-নুর মসজিদের মতো ডিসপ্লে প্রদর্শন করেন। পাশেই আরেকটি গ্রুপ ‘ইসলামেই শান্তি’ লেখার মতো আরেকটি ডিসপ্লে করেন।

এসময় মাঠের চারপাশে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিশাল পতাকায় ক্রাইস্টচার্চে নিহত পাকিস্তানিদের প্রতি সংহতি প্রকাশ করা হয়।

মুসলিম বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় মুসলিম ইনস্টিটিউট নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান এই ডিসপ্লের আয়োজন করে।

মসজিদে হামলায় নিহতদের মধ্যে ৯ পাকিস্তানি নাগরিক ছিলেন। বন্দুকধারী শ্বেতাঙ্গকে প্রতিরোধ করার চেষ্টা করায় নাঈম রশিদ নামের এক মুসল্লিকে মরনোত্তর সাহসিকতা পুরস্কার দেয়া হয়।

হামলার ঘটনায় যথাযথ সংহতি প্রকাশ করায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে মুসলিম ইনস্টিটিউট।

ডিসপ্লের আয়োজকদের একজন সাহেবজাদা সুলতান আহমাদ আলী বলেন, জাসিন্দা যেভাবে সাড়া দিয়েছেন, তা আক্রান্তদের ক্ষতকে কেবল প্রশমিতই করেনি, মুসলমানরা যে দেশটিতে নিরাপদ সেই নিশ্চয়তাও দিয়েছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৪
    সূর্যোদয়ভোর ০৫:৩৪
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২১
    এশা রাত ১৯:৫১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!