শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮, ০৭:৪০ পূর্বাহ্ন

ইফতার মাহফিলকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত বগুড়া বিএনপি

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় বিএনপির বিভক্তি ক্রমেই ছড়িয়ে পড়ছে তৃণমূলের দিকে। এবার ইফতার মাহফিলকে কেন্দ্র করে বগুড়া বিএনপিতে তৈরি হয়েছে বিভক্তি। জানা গেছে, বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন একই দিনে পাল্টাপাল্টি ইফতার মাহফিলের আয়োজন করেছেন। সূত্র বলছে, বিভিন্ন বিষয় নিয়ে দু’জনের মধ্যে যে মতানৈক্য ছিলো তা প্রকাশ্য রূপ নিয়েছে আগামী ১৪ জুন বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ইফতার মাহফিলকে ঘিরে। যা দলের নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি ও বিভক্তি সৃষ্টি করেছে।
জানা যায়, বগুড়ার শীর্ষ দুই নেতা দুই মেরুতে অবস্থান করলেও সাধারণত কেন্দ্রীয় কর্মসূচিগুলোতে তাদের একসঙ্গে দেখা যায়। কিন্তু ১৩ জুনের ওই ইফতার মাহফিলকে কেন্দ্র করে এখন মুখোমুখি অবস্থানে দুই পক্ষ। একই দিনে পাল্টাপাল্টি ইফতার মাহফিলের আয়োজন করেছে তারা। ড্যাবের একটি অংশের ইফতার মাহফিলে অতিথি হিসেবে থাকছেন ভিপি সাইফুল ইসলাম। অপর অংশের ইফতার মাহফিলে অতিথি সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান। দুই পক্ষের পাল্টাপাল্টি ইফতার মাহফিলের আমন্ত্রণ পেয়ে বিব্রতকর অবস্থায় পড়েছেন বিএনপিপন্থী চিকিৎসকরা। অনেকেই সাংবাদিকদের ফোন করে তাদের ক্ষোভের কথা জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক বিএনপিপন্থী চিকিৎসক ক্ষোভ প্রকাশ করে বলেন, দলের চেয়ারপারসন যখন কারাগারে নিঃসঙ্গ জীবন যাপন করছেন, সারা দেশের নেতাকর্মীরা জেল-জুলুমে দিশেহারা, তখন বগুড়ায় বিএনপির নেতাদের বিরোধ ও বিভক্তি খুবই দুঃখজনক। একদিকে কেন্দ্রীয় বিএনপির বিভক্তি অন্যদিকে তৃণমূলেও। দল কোন দিকে এগুচ্ছে তা নিয়ে নেতাকর্মীরা শঙ্কা ও বিভ্রান্তিতে পড়ে আছে।

যদিও ড্যাব ও প্রতিপক্ষের ইফতার মাহফিলকে কেন্দ্র করে তৈরি হওয়া সঙ্কট নিয়ে বগুড়া বিএনপির একাধিক নেতার সঙ্গে কথা বলতে চাইলেও এ বিষয় নিয়ে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছে। তবে দু্’পক্ষের অবস্থান কঠোর বলেও জানিয়ে দিয়েছেন।

এদিকে পাল্টাপাল্টি ইফতার মাহফিলের আমন্ত্রণ পেয়ে বিব্রত সাধারণ নেতাকর্মীরা। তারা কোনটিতে অংশ নেবেন তা নিয়ে দ্বিধায় পড়েছেন বলে জানা যায়।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!