শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৫:৪১ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনি’র ৮০ তম জন্মদিন পালন

উপজেলা করেসপন্ডেন্ট : মুজিব বাহিনীর অধিনায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন নানা আয়োজনে পালিত হয়েছে।

আজ বুধবার (০৪ ডিসেম্বর) বিকেলে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর যুবলীগের আয়োজনে এক আলোচনাসভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

ঈশ্বরদী উপজেলার যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস।

ঈশ্বরদী পৌর যুবলীগের সভাপতি, সাবেক ছাত্রনেতা আলাউদ্দিন বিপ্লব এর সঞ্চালনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, সাঁড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মুস্তাফিজুর রহমান স্বজন সরদার, পাকশী ইউনিয়ন, সাহাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান মিঠু, পাকশি ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম রাফিক, আনোয়ার হোসেন রাজু হাবিবুর রহমান হাবিবু প্রমুখ।

এ সময় ঈশ্বরদী উপজেলা পৌর ও বিভিন্ন ইউনিয়ন যুবলীগের ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটির সভাপতি সাধারন সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালে ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবা শেখ নূরুল হক ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি।

মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন। শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মনি শাহাদাৎ বরণ করেন।

১৯৬২-১৯৬৩ মেয়াদে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা শেখ মনি ষাটের দশকের গুরুত্বপূর্ণ প্রতিটি আন্দোলনে ছিলেন সামনের কাতারে।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় গঠিত মুজিব বাহিনীর মূল সংগঠক ও নেতাদের একজন ছিলেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নির্দেশে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:০৮
    সূর্যোদয়ভোর ০৬:৩১
    যোহরদুপুর ১১:৫২
    আছরবিকাল ১৫:৩৭
    মাগরিবসন্ধ্যা ১৭:১৩
    এশা রাত ১৮:৪৩
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!