শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১০:৪৬ পূর্বাহ্ন

একটি আধুনিক বিনোদন পার্ক এখন পাবনাবাসীর সময়ের দাবি

রনি ইমরান : দেশের প্রাচীনতম জেলা পাবনায় নেই কোন বিনোদন পার্ক। স্বাধীনতার ৫০ বছরেও একটি আধুনিক মানের বিনোদন পার্কের স্বপ্ন পূরণ হয়নি পাবনাবাসীর।

দীর্ঘ এ সময়কালে বিনোদন পার্ক না হওয়ায় হতাশ সবাই। নেই শিশুদের মানসিক বিকাশের জন্য সুস্থ বিনোদন ব্যবস্থা। শিশুদের জন্য গড়ে ওঠেনি শিশু পার্কও।

আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর পাবনায় শিক্ষা, চিকিৎসা, যোগাযোগসহ বিভিন্ন বিষয়ে ব্যাপক উন্নয়ন হলেও দুঃখের বিষয় মানুষের বিনোদনের জন্যে যথাযথ কোন পদক্ষেপ নেওয়া হয়নি।
যেখানে নির্মল আনন্দ নিয়ে পরিবার পরিজনের সাথে দুদন্ড সময় কাটানো যাবে। ইট কাঠের খাচায় থাকা শিশুরা আনন্দ করবে। শিশুরা আনন্দ চায়। পাবনাবাসীর একশত বছরের রেলপথের সমাধান হয়েছে।
আওয়ামী লীগ সরকারের সময়ে হাসপাতাল থেকে হয়েছে মেডিকেল কলেজ। বিদ্যালয় থেকে হয়েছে বিশ্ববিদ্যালয়। এখন পাবনা শিক্ষানগরী বলা যায়।

এক সময়ের ‘পকেট পাবনা’ এখন সম্ভাবনাময় পাবনার হাতছানি দেয়। শুধু পূরণ হচ্ছে না পাবনাবাসীর দীর্ঘদিনের দাবি একটি বিনোদন পার্কের।

পাবনা শহরের দূর্জয় স্মৃতিস্তম্ভে একটি ছোট জায়গায় একটি চোরকি রাইড, একটি রকেট রাইড ও দুইটি দোলনা আছে সেখানে ছুটির দিনে বা বিশেষ দিনে উপচেপড়া ভিড় হয়।

এছাড়া পাবনায় যেকোনো উৎসব মেলায় মানুষের ব্যাপক সমাগম হয়। এতে বোঝা যায় পাবনার মানুষ বিনোদন প্রিয়।

পাবনা শহরের একজন বাসিন্দা ফেরদৌস হোসেন জানান, পাবনায় কোন বিনোদন পার্ক না থাকায় বিভিন্ন জায়গায় বিনোদনের জন্য ছুটে বেড়াই। আমরা খুব দ্রুত একটি বিনোদন পার্ক চাই যেখানে পরিবার পরিজন নিয়ে সময় কাটাতে পারবো।

পাবনার প্রবীণ সাংবাদিক আব্দুল মতীন খান বলেন, পাবনাবাসীর জন্যে একটি আধুনিক মানের বিনোদন পার্ক গড়ে ওঠা খুব প্রয়োজন। খাদ্য, বস্ত্র, বাসস্থান চাহিদার পাশাপাশি মানুষের বিনোদনের চাহিদাও পূরণ হওয়া দরকার।

পাবনার পৌর মেয়র কামরুল হাসান মিন্টু জানান, পাবনার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন একটি বিনোদন পার্কের। পাবনা পৌরসভায় প্রকল্পের মধ্যে প্রতিবারই বিষয়টি থাকে। কিন্তু একটি পরিপূর্ণ আধুনিক মানের বিনোদন পার্ক গড়ে তোলার জন্য অনেক জায়গা প্রয়োজন।

সেই জায়গাটা আসলে নির্ণয় করা হয়ে উঠছে না। আমাদের পরিকল্পনায় আছে লস্করপুরে কিছু জায়গায় সেখানে বিনোদন পার্ক স্থাপন করব। এ ব্যাপারে আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি গত কয়েক বছর।

ইনশা-আল্লাহ পাবনা বাসীর দীর্ঘ দিনের দাবি প্রেক্ষিতে আমরা একটি বিনোদন পার্ক গড়ে তুলতে পারব।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৬
    সূর্যোদয়ভোর ০৫:৩৭
    যোহরদুপুর ১২:০১
    আছরবিকাল ১৬:৩৫
    মাগরিবসন্ধ্যা ১৮:২৫
    এশা রাত ১৯:৫৫
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!