রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ০৪:৪৩ পূর্বাহ্ন

কর কমিশনারে নিয়োগ দেওয়া হবে ৪৬ জন

কর কমিশনার, কর অঞ্চল-৩, ঢাকার অধীনে লোকবল বাড়ানোর জন্য সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি অনুযায়ী ৯ পদে মোট ৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে শুধু বিজ্ঞপ্তিতে উল্লিখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কোন পদে কতজন : কর কমিশনারের কার্যালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে ২ জন। উচ্চমান সহকারী পদে ৮ জন। সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ৫ জন। অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ১৩ জন। গাড়িচালক পদে ১ জন। নোটিশ সার্ভার পদে ৪ জন। অফিস সহায়ক পদে ৪ জন। নিরাপত্তা প্রহরী পদে ৮ জন এবং পরিচ্ছন্নতা কর্মী পদে ১ জনসহ মোট ৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা : বিজ্ঞপ্তি অনুযায়ী, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। সেই সঙ্গে কম্পিউটার বেসিক ট্রেনিংসহ সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। উচ্চমান সহকারী পদে আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। সেই সঙ্গে কম্পিউটার বেসিক কোর্সে উত্তীর্ণ হতে হবে। সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে তাদের সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও প্রার্থীদের কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। গাড়িচালক হিসেবে নিয়োগ পেতে চাইলে প্রার্থীকে অষ্টম শ্রেণি পাসসহ ভারী ও হালকা যান চালানোর লাইসেন্স থাকতে হবে। বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। নোটিশ সার্ভার, অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই চলবে। অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা পরিচ্ছন্নতা কর্মী হিসেবে আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ১ জানুয়ারি, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়।

আবেদনের সময়সীমা : ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। অনলাইনে আবেদন করা যাবে ৪ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

নিয়োগ ও বেতন-ভাতা : প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইয়ের পর লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ হলে চূড়ান্তভাবে নির্বাচিত হবেন। চূড়ান্তভাবে নির্বাচিতরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা পাবেন। এ ক্ষেত্রে সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগপ্রাপ্তরা ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা; উচ্চমান সহকারী ও সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগপ্রাপ্তরা ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা; অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও গাড়িচালক পদে নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা এবং অন্যান্য পদে নিয়োগ প্রাপ্তরা ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা হারে বেতন পাবেন। এ ছাড়াও নিয়ম অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

আবেদনের শেষ তারিখ ৪ ফেব্রুয়ারি।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১২
    সূর্যোদয়ভোর ০৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২২
    এশা রাত ১৯:৫২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!