সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৮:০১ অপরাহ্ন

কৃষকের ক্ষেতের ধান কেটে দিলেন পাবনা জেলা ছাত্রলীগ

শহর প্রতিনিধি : ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের ক্ষেতের ধান কেটে ঘরে তুলে দিলেন পাবনা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আজ বৃহস্পতিবার পাবনা সদরের আফরী এলাকায় একটি ক্ষেতে ধান কেটে দেন তারা। সুকচাঁদ মিয়া নামের ঐ কৃষক ধান কাটা নিয়ে বিপাকে ছিলেন। ছাত্রলীগের নেতৃবৃন্দ বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দেন।

কৃষক সুকচাঁদ জানান, কামলা দিয়ে ধান কাটার মতো সামর্থ আমার নেই। ধান পেকে যাওয়ার পরেও এই ধান নিয়ে বিপাকে ছিলাম আজ এসব ছেলেরা এসে আমার ধান কেটে ঘরে দিয়ে গেলেন।

জেলা ছাত্রলীগ সভাপতি গত দুইদিন আগে ফেসবুকের স্ট্যাটাসের মাধ্যমে জেলা ছাত্রলীগকে অসহায় কৃষকের পাশে থাকার জন্য সবাইকে আহ্বান জানান।

এর পরই খবর পায় আফরীতে একজন কৃষক ধান কাটা নিয়ে বিপাকে আছে এর ধারাবাহিকতায় তারা সেখানে যায় এবং ধান কেটে কৃষকের ঘরে তুলে দেন।

পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক জানান, আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে। পাবনা জেলার ছাত্রলীগের সকল ইউনিটকে এই ধান কাটার নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি বলেন, পাবনা জেলা ছাত্রলীগ অতীতেও মানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। কৃষক মাঠে খাদ্য উৎপাদন করে, আর তাদের জন্যই আমরা বেচে থাকি।

এই কৃষকই শ্রেষ্ঠ সন্তান তাদের সহযোগিতা করতে হবে। আশা করি কৃষকরা তাদের নায্য মূল্য পাবে।

জেলা ছাত্রলীগের এ কার্যক্রমে উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আলী, নাজিউর রহমান খান, পাবনা এডওয়ার্ড কলেজ ছাত্রলীগের সহসভাপতি আব্দুর রহিম এছাড়া জেলা ছাত্রলীগের সজল পারভেজ মির্জা নাসিদ রানাসহ অনেকেই।

উপস্থিত সবাই ধান কাটায় অংশগ্রহণ করেন। জেলা ছাত্রলীগের প্রায় ৬০ সদস্যর একটি দল এ কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

আগামীকাল শুক্রবার চর আশুতোষপুর একটি ক্ষেতের ধান কাটবেন ছাত্রলীগ এমন তথ্য জানিয়েছে তারা। এ বিষয়ে দিক নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান ছাত্রলীগ।

ছাত্রলীগের এমন প্রশংসনীয় উদ্যোগে সাধুবাদ জানান সর্বস্তরের মানুষ তারা বলেন ছাত্রলীগের মত বৃহৎ একটি শক্তি যদি মানুষের কল্যাণে কাজ করে তো সোনার বাংলা নির্মাণ করা সহজ হবে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:০৬
    সূর্যোদয়ভোর ০৬:২৯
    যোহরদুপুর ১১:৫০
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!