বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৩:২০ অপরাহ্ন

কৃষক লীগের সভাপতি সমির চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম

বঙ্গবন্ধুর গড়ে তোলা সংগঠন কৃষক লীগকে আরো শক্তিশালী করা হবে। বুধবার (৬ নভেম্বর) বিকেলে কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন শেষে নবনির্বাচিত সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা জানান। তারা আরও বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থার প্রতিদান হিসেবে সংগঠনের কার্যক্রম আরও গতিশীল করা হবে।

১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন কৃষক লীগের দশম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয় বিকেল তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে।

এ সময় সভাপতি পদে ১৩ জন আর সাধারণ সম্পাদক পদে ১১ জনের নাম প্রস্তাব করে কাউন্সিলররা। রুদ্ধদ্বার বৈঠক শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।

ওবায়দুল কাদের বলেন, সভাপতি পদে সমীর চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক ১৮ জন কৃষকের রক্তাক্ত সৃতি বিজড়িত গাইবান্ধার এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

নতুন নেতৃত্বে উচ্ছ্বাস জানান, কৃষক লীগের নেতাকর্মীরা। তারা বলেন, ‘আমরা মনে করি জননেত্রী শেখ হাসিনার এই সিদ্ধান্ত অত্যন্ত বাস্তবসম্মত।’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থার প্রতিদান হিসেবে আগামীতে দলের পাশাপাশি সংগঠনের কার্যক্রম শক্তিশালী করার প্রত্যয় জানান, কৃষক লীগের নতুন দুই শীর্ষ নেতা।

সমীর চন্দ্র চন্দ বলেন, ‘কৃষকদের মনের কথা সরকারের কাছে উপস্থাপন করে তা সমাধানের মাধ্যমে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন কৃষকের মুখে হাঁসি ফোটানের জন্য নিজেকে উৎসর্গ করবো।’

উম্মে কুলসুম স্মৃতি বলেন, ‘আমি বিশ্বাস করি জননেত্রী শেখ হাসিনা আস্থাভাজন আমি রাখতে পারবো।’

কৃষক লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী সাতদিনের মধ্যে সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫৫
    সূর্যোদয়ভোর ০৬:১৭
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!