রবিবার, ২১ জুলাই ২০১৯, ১২:৫২ পূর্বাহ্ন

কোমল পানীয় পান করছেন! কমছে কিডনির আয়ু

২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট ছিল তার আগমনী বার্তা। পরের ম্যাচে ছয় উইকেট নিয়ে ক্রিকেটবিশ্বে রীতিমতো তোলপাড় ফেলে দেন মোস্তাফিজুর রহমান।

এমন স্বপ্নময় শুরুর পর চোটের থাবায় ধীরে ধীরে কিছুটা ম্লান হতে থাকেন কাটার মাস্টার। ক্যারিয়ারের প্রথম নয় ওয়ানডেতেই তিনবার পাঁচ উইকেট নেয়া মোস্তাফিজকে অনেক দিন শুরুর সেই রুদ্ররূপে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এবারের বিশ্বকাপে প্রথম ছয় ম্যাচে এই বাঁ-হাতি পেসারের প্রাপ্তি ছিল দশ উইকেট।

সংখ্যাটা মন্দ না হলেও মোস্তাফিজের সঙ্গে ঠিক মানাচ্ছিল না। অবশেষে প্রিয় প্রতিপক্ষ ভারতকে সামনে পেয়ে সোনালি অতীত ফিরিয়ে এনে আবারও জ্বলে উঠলেন বাংলাদেশের পেস আক্রমণের নেতা।

মঙ্গলবার এজবাস্টনে ভারতের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে খুঁজে পাওয়া গেল পুরনো সেই মোস্তাফিজকে। দুর্দান্ত সব কাটারে ভারতকে নাকাল করে প্রায় সাড়ে তিন বছর পর ওয়ানডেতে পাঁচ উইকেটের স্বাদ পেলেন তিনি। কাল ৫৯ রানে পাঁচ উইকেট নিয়ে মোস্তাফিজই ৩১৪ রানে বেঁধে ফেলেন ভারতকে। ওয়ানডেতে এটি মোস্তাফিজের চতুর্থ পাঁচ উইকেট শিকার।

যার তিনটিই ভারতের বিপক্ষে। কাল শুরুতে তার বলে রোহিত শর্মার ক্যাচ না পড়লে মোস্তাফিজ পেতেন ছয় উইকেট। শুরুর সেই হতাশা পেছনে ফেলে স্লগ ওভারে রীতিমতো আগুন ঝরিয়েছেন মোস্তাফিজ।

৩৯তম ওভারে আক্রমণে ফিরেই দুটি কাটারে দলকে উপহার দেন দুটি উইকেট। এক বলের ব্যবধানে জোড়া শিকার বানান বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়াকে। ৪৮তম ওভারে মোস্তাফিজের তৃতীয় শিকার হয়ে ফেরেন দিনেশ কার্তিক।

শেষ ওভারে আবারও জোড়া ছোবল। এবার মোস্তাফিজের শিকার এমএস ধোনি ও মোহাম্মদ সামি। সাত ম্যাচে ১৫ উইকেট নিয়ে এই বিশ্বকাপে বাংলাদেশের সফলতম বোলার এখন মোস্তাফিজ।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৫৫
    সূর্যোদয়ভোর ০৫:২৩
    যোহরদুপুর ১২:০৫
    আছরবিকাল ১৬:৪৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৬
    এশা রাত ২০:১৬
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!