রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯, ০২:৪৪ পূর্বাহ্ন

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মিরাজ

মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে কুপোকাত উইন্ডিজ। ঢাকা টেস্টে মিরাজের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ইনিংস ও ১৮৪ রানে পরাজিত ক্যারিবীয়রা। দুই ইনিংসে ১২ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন এই অলরাউন্ডার। এর আগে প্রথম টেস্টে ৬৪ রানে পরাজিত করে বাংলাদেশ।

ঢাকা টেস্টে ১১৭ রানে ১২ উইকেট নিয়ে গড়েছেন দেশের পক্ষে এক ম্যাচে সেরা বোলিং ফিগারের রেকর্ড। সব মিলিয়ে এ বছর ১৪ ইনিংসে বোলিং করে মিরাজের উইকেট সংখ্যা ৪১, যা এক বছরে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ।

এক বছরে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেটের রেকর্ডও এ বছরই গড়েছেন তাইজুল ইসলাম। তিনি সাত ম্যাচের ১৩ ইনিংসে নিয়েছেন ৪৩ উইকেট। এমন বোলিংয়ের পর আইসিসি র‌্যাংকিংয়ে বড়সড় লাফ দেবেন মিরাজ, অনুমেয়ই ছিল।

আইসিসি প্রকাশিত টাটকা টেস্ট র‌্যাংকিংয়ে তারই প্রতিফলন ঘটল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টে ১২ উইকেট নিয়ে ১৪ ধাপ এগিয়েছেন মিরাজ। ক্যারিয়ার সেরা ৬৯৬ রেটিং নিয়ে উঠে গেছেন ক্যারিয়ার সেরা ১৬ নম্বর অবস্থানে। এছাড়া বোলারদের র‌্যাংকিংয়ে খুব একটা পরিবর্তন আসেনি।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। মিরপুরে ৮০ রানের ইনিংস খেলে সাত ধাপ এগিয়ে ২১ নম্বরে উঠে এসেছেন সাকিব। রেটিং ৬১৬। ক্যারিয়ার সেরা ইনিংসে ১৩৬ রান করে মাহমুদউল্লাহ এগিয়েছেন ১৫ ধাপ। তিনি উঠেছেন ৪৮ নম্বর স্থানে। তার রেটিং ৫১১।

মিরাজ, সাকিব, মাহমুদউল্লাহরা এগোলেও পিছিয়েছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। দুই ধাপ পিছিয়ে ২৬ নম্বরে নেমে গেছেন মুমিনুল। মুশফিক পিছিয়েছেন সাত ধাপ। ২৮ নম্বরে এখন তিনি।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:১২
    সূর্যোদয়ভোর ০৬:৩০
    যোহরদুপুর ১২:১২
    আছরবিকাল ১৬:১৮
    মাগরিবসন্ধ্যা ১৭:৫৫
    এশা রাত ১৯:২৫
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!