রবিবার, ১৬ জুন ২০১৯, ১০:৪২ পূর্বাহ্ন

চাটমোহরের চারটি সড়ক বেহাল, জনদুর্ভোগ চরমে

 

চাটমোহর প্রতিনিধি : চাটমোহর উপজেলার অভ্যন্তরীণ সড়কগুলোর এখন বেহাল দশা। সড়কগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

চাটমোহর-ছাইকোলা সড়কটি সড়ক ও জনপথ, চাটমোহর-পার্শ্বডাঙ্গা এলজিইডি, চাটমোহর-হরিপুর এলজিইডি, চাটমোহর বাসস্ট্যান্ড হতে ভাদরা বাইপাস সড়কটি সড়ক ও জনপথের অধীনে।

এ চারটি সড়ক যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। জনগুরুত্বপূর্ণ এ সকল সড়ক দিয়ে প্রতিদিন বাস, ট্রাক, নসিমন, করিমন, সিএনজি চালিত অটোরিকশা, টেম্পুসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে এই সকল সড়কে।

সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, সড়কগুলোতে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে যেমন গর্তগুলো পানিতে ডুবে যায়।
তেমনি এলাকাবাসী সড়কের উপর খড় রাখায় সেগুলো চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ সকল সড়কে অতি প্রয়োজন না হলে কেউ যেতে চায় না।

যাত্রী পরিবহনগুলো অতিরিক্ত ভাড়া দাবি করে থাকে। দীর্ঘদিন ধরে মেরামত না হওয়ায় সড়কে অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

চাটমোহর-কাছিকাটা সড়কটি বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের সঙ্গে মিলেছে। আর বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক দিয়ে এলাকার মানুষ পাবনা সদর, আটঘরিয়া ও চাটমোহর উপজেলা থেকে বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকা এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় যাতায়াত করে।

এ কারণে চাটমোহর-কাছিকাটা সড়কটি তাদের জন্য গুরুত্বপূর্ণ। প্রতিদিন এ সড়ক দিয়ে মালবাহী ও যাত্রাবাহী অসংখ্য যানবাহন চলাচল করে।

ফলে যানবাহনের অতিরিক্ত চাপে সড়কটিতে অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির দিনে গর্তগুলো পানিতে ডুবে যাওয়ায় ঘটে দুর্ঘটনা।

চাটমোহর বাসস্ট্যান্ড থেকে হরিপুর সড়কে কিছু পথ এগোলেই সড়কের অনেক অংশে ইট-সুরকি নেই। তৈরি হয়েছে বড় বড় গর্ত। আর গর্তগুলো ভরে আছে কাদা আর পানিতে।

এর মধ্যেই ঝুঁকি নিয়ে চলছে যাত্রী ও মালবাহী যানবাহন। দীর্ঘদিনের অযত্ন-অবহেলায় সড়কটির বেহাল দশা। সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কয়েক দফা জানানো হয়েছে।

এর পরও সড়কটি মেরামতে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। চাটমোহর বাসস্ট্যান্ড হতে ভাদরা বাইপাস সড়ক পর্যন্ত সড়কটুকু এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

সম্প্রতি মুলগ্রাম ইউনিয়ন পরিষদের এক অনুষ্ঠানে পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এই সড়ক সংস্কারের প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত কোনো কাজ হয়নি।

চাটমোহর-পার্শ্বডাঙ্গা সড়কের অবস্থা খুবই শোচনীয়। সড়কটি একেবারেই চলাচলের অযোগ্য। প্রতিদিন এ সড়ক দিয়ে মালবাহী ও যাত্রাবাহী অসংখ্য যানবাহন চলাচল করে। ফলে যানবাহনের অতিরিক্ত চাপে সড়কটিতে অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট বিভাগ এ সকল সড়ক মেরামতের কোনো উদ্যোগ না নেওয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

উপজেলা প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, দ্রুতই সড়কগুলো সংস্কার করা হবে। এ বিষয়ে প্রকল্প প্রস্তাবনা দাখিল করা হয়েছে।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪১
    সূর্যোদয়ভোর ০৫:১১
    যোহরদুপুর ১১:৫৯
    আছরবিকাল ১৬:৩৯
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৭
    এশা রাত ২০:১৭
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!