সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩২ অপরাহ্ন

চাটমোহরের ফৈলজানায় বিএনপি কর্মীদের ভয়ভীতি দেখানোর অভিযোগ

UP-Election2016Foiljanaস্টাফ রিপোর্টারঃ চাটমোহর উপজেলার ১২ মার্ডার খ্যাত ফৈলজানা ইউনিয়নসহ ৫টি ইউনিয়নের নির্বাচন আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিএনপির কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বেশ কয়েকটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলেও দাবি করা হয়েছে। ১৯৮৮ সালের ২৮ আগষ্ট ফৈলজানা ইউনিয়নের ক্ষতবাড়ী এলাকায় একরাতে একসাথে ১২ জনকে হত্যা করা হয়। এরপর থেকে আরো একাধিক হত্যার ঘটনা ঘটে। চরমপন্থী দলের অভ্যন্তরীন কোন্দলে অশান্ত ছিলো ফৈলজানা ইউনিয়ন।

তবে সম্প্রতি এলাকাটি অনেকাংশেই শান্ত হওয়ায় স্বস্তি ফিরে পেয়েছে সাধারণ মানুষ। নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান শাহজাহান আলী (ধানের শীষ), আওয়ামী লীগের প্রার্থী হিসেবে হানিফ উদ্দিন (নৌকা), স্বতন্ত্র মহর ফজর আলী (ঘোড়া) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সুলতান মাহমুদ (হাতপাখা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে মূলতঃ আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে। বিএনপির প্রার্থী ও ইউনিয়ন বিএনপির সভাপতি, বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান আলী অভিযোগ করেছেন, ইউনিয়নের বিভিন্ন স্থানে বিএনপির কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানো হচ্ছে। জোরপূর্বক নৌকার পক্ষে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ধানের শীষের পক্ষে ভোট চাইতে বাধা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নির্বাচনী প্রচারনায় নামানো হয়েছে। কুঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম ও সহকারী শিক্ষক দেলোয়ার হোসেন প্রকাশ্যে নৌকার পক্ষে নির্বাচন করছেন।

এদিকে ফৈলজানা ইউনিয়নের কচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইদিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শরৎগঞ্জ টিএ উচ্চ বিদ্যালয়, জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুয়াবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুয়াবাসী মাদ্রাসা ভোট কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি। এই কেন্দ্রগুলো স্পর্শকাতর বলে তারা দাবি করেছে।

বিএনপির সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। আওয়ামীলীগের প্রার্থী হানিফ উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচনে পরাজয়ের ভয়ে এসব কথা ছড়ানো হচ্ছে।

ভয়ভীতি দেখানোর কোন ঘটনা ঘটেনি। এ বিষয়ে রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রওশন আলম জানান, ভয়ভীতি দেখানোর কোন অভিযোগ পাইনি। তবে কয়েকটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে মৌখিকভাবে জানিয়েছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে সকল ব্যবস্থা নেয়া হচ্ছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩০
    সূর্যোদয়ভোর ০৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ১৬:১৩
    মাগরিবসন্ধ্যা ১৭:৫৪
    এশা রাত ১৯:২৪
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!