রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৪৯ অপরাহ্ন

চাটমোহর থেকে ট্রেনের ছাদে ঝুঁকি নিয়ে ঢাকা ফিরছে মানুষ

পাবনা প্রতিনিধি : পবিত্র ঈদুল ফিতরের ঈদের পর থেকে উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী ট্রেনের ছাদে ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফেরা যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে চাটমোহর রেলওয়ে স্টেশনে।

আজ শুক্রবার (১৪ জুন) এর ব্যতিত্রম ঘটেনি।

শুক্রবার সকালে চাটমোহর রেলওয়ে স্টেশনে, বড়ালব্রিজ রেলওয়ে স্টেশনে, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সয়দাবাদ, শহীদ এম.মনসুর আলী ও জামতৈল স্টেশনে ঢাকাগামী যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

অনেকে পরিবার সঙ্গে নিয়ে গরমে নাজেহাল হয়ে ফিরছেন। এই যাত্রাপথে সিল্কসিটি ট্রেনে উঠেতে গিয়ে আজ সকালে স্বামীর হাত থেকে ছুটে বড়ালব্রিজ রেলওয়ে স্টেশনে এক গৃহবধূর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

রাজশাহী থেকে ঢাকাগামী সিল্ক সিটি ও মেইল ট্রেনের ছাদেও যাত্রীদের অনেক ভিড় দেখা যায়। জামতৈল স্টেশনে যাত্রা বিরতিতে থাকা কয়েকটি ট্রেনের ছাদে দেখা যায় উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার স্বল্প আয়ের শত শত যাত্রী ট্রেনের ছাদে পরিবার নিয়ে বসে আছেন।

পরিবারের নারী সদস্য ও শিশুরাও ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে চড়ে ঢাকার দিকে যাচ্ছেন।

গাজীপুরের একটি পোশাক কারখানায় কাজ করেন রেকেবা পারভীন। চাটমোহর স্টেশনে তিনি জানালেন, ঢাকার বাসে সিট নেই, ভাড়াও অনেক। ট্রেনের সিট না পেয়ে স্বামী ও ছেলেমেয়ে নিয়ে মেইল ট্রেনের ছাদে চড়ে বাধ্য হয়ে ঢাকা যাচ্ছি।

জামতৈল স্টেশন মাস্টার আব্দুল হান্নান বলেন, ঈদের আগে ও পরে ট্রেনের ছাদে চড়ে নিজ নিজ গন্তব্যস্থলে যাবার একই ধরনের দৃশ্য বার বার চোখে পড়লেও করার কিছু নেই।

ঝুঁকি জেনেও যাত্রীরা এভাবেই চলাচল করছেন। বললেও কেউই শোনা তো দূরের কথা, আমলেও নেননি। পরে আর বলা হয় না।

ঈদের আগে বাড়ি ফিরতে আর ঈদের পরে নিজ নিজ কর্মস্থলে ফিরতে ছাদের ওপর ঝুঁকি নিয়ে চলাচলের এ দৃশ্য নতুন নয়, তবে এ পরিস্থিতি আর কতদিন চলবে এটা এখন সচেতন মহলের প্রশ্ন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:২৯
    সূর্যোদয়ভোর ০৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ১৬:১৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৫৫
    এশা রাত ১৯:২৫
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!