রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১১:০৪ অপরাহ্ন

চ্যানেল আইয়ে আফসানা মিমির বিরতিহীন ৪ নাটক

‘ঢাকার একটি পুরনো বনেদি বাড়ি দখলের চেষ্টায় ডেভেলপার কোম্পানি যখন কেঁচো খুড়তে শুরু করেন, তখন ধীরে ধীরে বের হয়ে আসতে শুরু করে এই বাড়ির আসল ইতিহাস। যে ইতিহাসের শুরু সেই উনিশশো সাতচল্লিশ সাল। যখন সব মানুষের সুখি সুন্দর সহাস্থানের এই বাংলা রঞ্জিত হয়েছিলো সাম্প্রদায়িকতার লাল রক্তে, যখন একসঙ্গে ঘুড়ি ওড়াতে ওড়াতে বড় হওয়া দুই বাল্যবন্ধু আনোয়ার ও নিরঞ্জন বিচ্ছিন্ন হয়ে পড়েছিলো সীমান্তের দুই পারে।

ইতিহাস আবারো মুখোমুখি দাঁড় করায় সেই দুই বন্ধুর পরিবারের দুই তরুণ সদস্য সুমন আর সুরঞ্জনাকে। তাদের ঘিরে আবারো শুরু হয় লোভ আর সাম্প্রদায়িকতার খেলা। একুশ শতকের সচেতন মানুষ সুমন আর সুরঞ্জনা এখন কী করবে? গল্পটা কি সেই পুরনো ইতিহাসের মতো সমান্তরাল বয়ে যাবে? না কি সুমন সুরঞ্জনা খুঁজে নেবে নতুন কোনো পথ?’

সাম্প্রদায়িক সম্প্রীতির গল্প নিয়ে বিশেষ নাটক ‘সমান্তরাল’-এ এমনটিই ঘটবে। নজরুল ইসলামের রচনায় নাটকটি নির্মাণ করেছেন আফসানা মিমি।

অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, মামুনুর রশীদ, সজল নূর, অশোক ব্যাপারী, সামিয়া অথৈ, ফ্লোরা সরকার, সঙ্গীতা চৌধুরী, শহিদুল্লাহ সবুজ, দেবাশীষ দেব, জিয়াউর জুয়েল এবং ‘ইচ্ছেতলা’র শিশুশিল্পী রুহানা, নাফিউর, দ্বীপ, তাহমিদ, তাথৈ, আনুষ্কা, ঐশী, জেরিন, লাবিবা, টুনটুনি প্রমুখ।

বিরতীহীন বিশেষ এই নাটক ‘সমান্তরাল’ চ্যানেল আইতে প্রচারিত হবে ২০ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। সমান্তরাল, নৈঋত, বহ্নি এবং বিপ্রতীপ-সহ আফসানা মিমির একাধারে চ্যানেল আইতে ৪টি বিরতিহীন নাটক প্রচারিত হবে। নাটকগুলো প্রচারিত হবে যথাক্রমে ২০ ও ২৭ সেপ্টেম্বর এবং ৪ ও ১১ অক্টোবর।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৪০
    সূর্যোদয়ভোর ০৫:৫৮
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৫২
    মাগরিবসন্ধ্যা ১৭:২৯
    এশা রাত ১৮:৫৯
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!