শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১২:৪৬ পূর্বাহ্ন

জব্দ চাল প্লাস্টিক নয়: জেলা প্রশাসক

গাইবান্ধা শহরের নতুন বাজার থেকে জব্দ করা চালের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন।

মঙ্গলবার জেলা প্রশাসক তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বলেন, ‘প্লাস্টিক সন্দেহে জব্দ করা চাল প্রাথমিক পরীক্ষা করা হয়েছে। চাল ভিজিয়ে রান্না করে প্রতীয়মান হয় যে, চালের ভাত স্বাভাবিক চালের মতই। জব্দ করা চাল প্লাস্টিকের চাল নয়। এ চাল নিম্নমানের কিংবা ভেজাল হতে পারে।’

এ ব্যাপারে জনসধারণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তোফায়েল হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. শওকত ওসমান, জেলা মার্কেটিং অফিসার মো. মোয়াজ্জেম হোসেন, সদর উপজেলার নির্বাহী অফিসার উত্তম কুমার রায় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, ওই চাল প্লাস্টিকের কী না তা পরীক্ষা-নিরীক্ষার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ ঢাকার প্রধান কার্যালয়ের ল্যাবে পাঠানো হয়েছে।

সম্প্রতি দোকান থেকে চাল কিনে বাড়িতে ভাত রান্না করার পর তা দেখে সন্দেহ হয় গাইবান্ধা সদরের বাসিন্দা রনি মিয়ার। এরপর ওই চাল ভাজতে গিয়ে সেগুলো প্লাস্টিকের আকার ধারণ করে।

সোমবার সকালে রনি মিয়া এসব চাল নিয়ে সদর থানায় উপস্থিত হয়ে প্লাস্টিকের চাল সন্দেহের অভিযোগ করেন। পুলিশ ভালো করে পর্যবেক্ষণ করার পর তাদেরও চালগুলো নিয়ে সন্দেহ হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার সরকারকে বিষয়টি জানায় পুলিশ।

সোমবার দুপুরে শহরের নতুন বাজার চালের আড়তে অভিযান পরিচালনা করে ‘নোমান মিয়ার চালের দোকান’ থেকে দেড় বস্তা প্লাস্টিক সাদৃশ্য চাল জব্দ করে পুলিশ। আটক চালের মধ্যে ১৫ কেজি পরীক্ষার জন্য ঢাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে। 


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৩
    মাগরিবসন্ধ্যা ১৭:৩০
    এশা রাত ১৯:০০
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!