মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১০:৩৩ অপরাহ্ন

জাহিদুরের বহিষ্কারাদেশ প্রত্যাহার নিয়ে যা বললেন ফখরুল

একাদশ নির্বাচনে ভোট জালিয়াতি ও রাতে ভোট দেয়ার অভিযোগ ফল বর্জন করা বিএনপি প্রথমে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত জাহিদুর রহমান।

বিএনপির নির্বাচিত ৬ জনপ্রতিনিধির মধ্যে তিনিই প্রথম একাদশ সংসদের শপথ নেন।দলীয় সিদ্ধান্ত অমান্য করায় এমপি জাহিদুরকে তাৎক্ষণিক দলীয় সব পদ থেকে বহিষ্কার করে বিএনপি।পরে মির্জা ফখরুল ছাড়া বিএনপির বাকি সংসদ সদস্যরা শপথ নিয়ে সংসদে যান।

যেহেতু বিএনপি আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে তাই ঠাকুরগাঁও-৩ আসনের বিএনপির নেতাকর্মীদের চাওয়া তাদের ভোটে নির্বাচিত জাহিদুরকে দলে ফিরিয়ে নেয়া হোক।জাহিদুরও দলে ফিরতে চান। শপথ নেয়ার পর বহিষ্কারের চিঠি পেয়ে তিনি বলেছিলেন, আমি বিএনপির সঙ্গেই আছি। সংসদে গিয়ে চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চাইব।

তবে জাহিদুরকে দলে ফেরানোর বিষয়ে বিএনপি এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি। সোমবার বিএনপির মহাসচিব ঠাকুরগাঁওয়ে এক অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন। পাশের আসন থেকে নির্বাচিত জাহিদুরের উদ্দেশে তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ও আনুগত্য উপেক্ষা করে তিনি জাতীয় সংসদে গিয়ে শপথ নিয়েছেন। বিএনপি থেকে তাকে শপথ না নেয়ার জন্য বলা হয়েছিল। কিছুদিনের জন্যও অপেক্ষা করেননি তিনি।

তার বহিষ্কারাদেশ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, জাহিদুর রহমানের প্রতি বিএনপির যথেষ্ট সহানুভূতি ছিল। কিন্তু তিনি ধৈর্য না ধরে তড়িঘড়ি করে সংসদে গিয়ে শপথ নিয়েছেন। তবে দলের শীর্ষপর্যায়ের বৈঠকের পর তার বহিষ্কারাদেশ বিষয়ে বিবেচনা করা হবে।

ঠাকুরগাঁও-২ আসনে হেরে যাওয়া প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ঢাকা থেকে বিশেষ বাহিনী আনা হয়েছিল শুধু আমাকে ভোটে হারিয়ে দেয়ার জন্য।তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচন হয়ে গেলেও এ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। তবে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার কিছু মানুষ ভোট দিতে পেরেছেন শুধু সাংগঠনিক শক্তির কারণে।

বগুড়া থেকে নির্বাচিত হয়েও শপথ নেননি ফখরুল। এ বিষয়ে বলেন, এ সংসদ অবৈধ তা জাতিকে জানাতেই আমি শপথ নিইনি। এটি দলীয় সিদ্ধান্ত ছিল দাবি করে বিএনপির বাকি সংসদ সদস্যদের সংসদে যোগদান করার যৌক্তিকতাও ব্যাখ্যা করেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, জনগণকে ভোট বিপ্লব থেকে সরিয়ে দিতে খালেদা জিয়াকে মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছে এই অবৈধ সরকার। স্বতঃস্ফূর্তভাবে ধানের শীষে ভোট দেয়ার অধীর অপেক্ষায় ছিলেন এ দেশের মানুষ। কিন্তু পিস্তল ঠেকিয়ে জনগণের ভোটউৎসব ডাকাতি করেছে আওয়ামী লীগ ও তাদের পেটুয়া বাহিনী।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, অনলাইন ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিএনপির বিরুদ্ধে অপপ্রচার ও বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল ডিগ্রি কলেজে উপজেলা বিএনপি আয়োজিত এই কর্মী সমাবেশে রানীশংকৈল ডিগ্রি কলেজের শিক্ষক শাহজাহান আলীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি ওবায়দুল্লাহ হক মাসুদ, জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল ইসলাম, হোসেনগাঁও ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আইনুল হক প্রমুখ।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৫২
    সূর্যোদয়ভোর ০৫:২১
    যোহরদুপুর ১২:০৪
    আছরবিকাল ১৬:৪৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৮
    এশা রাত ২০:১৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!