বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১০ পূর্বাহ্ন

জীবদ্দশায় সালমানের সুপারহিট ৫ ছবি

চার বছরের ক্যারিয়ারে যে ক’টি ছবিতে অভিনয় করেছেন সালমান শাহ, সব ক’টিই আলোচনায় ছিল। তবে মৃত্যুর আগে তার অভিনীত সবগুলো ছবি ব্যবসাসফল ছিল না। তার মৃত্যুর পর ২৭টি ছবিই বাণিজ্যিকভাবে সফলতা পায়। জীবদ্দশায় যে ক’টি ছবি ব্যবসাসফল ছিল তার মধ্যে অন্যতম পাঁচটি ছবি নিয়ে আলোচনা করা হল।

কেয়ামত থেকে কেয়ামত : ১৯৯৩ সালের ঈদুল ফিতরে মুক্তি পায় ছবিটি। সোহানুর রহমান সোহান পরিচালিত এ ছবির মাধ্যমে সালমান শাহ ও মৌসুমী আত্মপ্রকাশ করেন। ভারতের আমির খান-জুহি চাওলা অভিনীত ‘কেয়ামত ছে কেয়ামত’ ছবির রিমেক এটি। ছবিটি মুক্তির পরই নতুন সুদর্শন তরুণ নায়ক সালমানকে দেখে দর্শক লুফে নিলেন। সে সময় ছবিটি বাম্পারহিট হয়। প্রথম ছবি দিয়েই ভালোলাগা ও ভালোবাসায় পরিণত হন সালমান। এরপর সময় যতই গড়ায়, সালমানও দর্শকদের হৃদয়ের মণিকোঠায় আসন গেড়ে বসে পড়েন।

অন্তরে অন্তরে : মৌসুমীর সঙ্গে সালমানের দ্বিতীয় ছবি ‘অন্তরে অন্তরে’। পরিচালনায় ছিলেন শিবলী সাদিক। এটিও বাম্পারহিট। এ ছবির গানগুলো ছিল সে সময় তুমুল জনপ্রিয়। এখনও অনেককে গুনগুন করে গাইতে শোনা যায়। ধনী গরিবের অসম প্রেম, বাধা-বিপত্তি ও নাটকীয়তা শেষে অবশেষে দুই তরুণ তরুণীর মিলন ছিল ছবিটির মূল উপজীব্য। প্রথম ছবিতে নায়ক-নায়িকার মৃত্যু অনেকে মেনে নিতে পারেননি। তাই এ ছবিতে তাদের মধুর মিলন দেখতে দর্শক হুমড়ি খেয়ে পড়েন।

তুমি আমার : সালমান শাহের ক্যারিয়ারের অন্যতম সফল একটি ছবি ‘তুমি আমার’। নায়িকা শাবনূর। পরিচালক জহিরুল হক। মৌসুমীর সঙ্গে যখন সালমান কোনো এক অজানা কারণে ছবি করতে অনাগ্রহ প্রকাশ করেন তখন শাবনূরের সঙ্গে জুটি বাঁধেন। এটিই তাদের জুটিবদ্ধ প্রথম ছবি। ছবিটি মুক্তির পর সুপারহিট। এর আগে অন্য নায়কদের সঙ্গে অভিনয় করা শাবনূর ব্যর্থতার গ্লানি এ ছবির মাধ্যমেই ভুলে যান।

বিক্ষোভ : সালমানের প্রথম অ্যাকশন রোমান্টিক ছবি ‘বিক্ষোভ’। এ ছবিতেও যথারীতি নায়িকা শাবনূর। এটিও সুপারহিট একটি ছবি। বাংলাদেশের অন্ধকার ছাত্র রাজনীতির বিরুদ্ধে প্রতিবাদের গল্প নিয়ে ছবিটি তৈরি হয়। কীভাবে মেধাবী ছাত্রদের রাজনৈতিক নেতারা নিজেদের স্বার্থে ব্যবহার করছেন সেই চিত্রটি পরিচালক এ ছবিতে ফুটিয়ে তোলেন।

দেনমোহর : ১৯৯৫ সালের রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত ‘দেনমোহর’ ছিল সে সময়ের অন্যতম সুপারহিট একটি ছবি। শফি বিক্রমপুরী পরিচালিত এ ছবিতে নায়িকা ছিলেন মৌসুমী। দুই জমিদার পুত্র কন্যার প্রেম ভালোবাসা, বিয়ে ও বিয়ের কাবিন নিয়ে দুই জমিদারের জেদ ও অহংকারের লড়াইয়ে সম্পর্কে ফাটল, বিরহ এবং পরিশেষে ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে দুই পরিবারের মিলন- এই হল ‘দেনমোহর’ ছবির কাহিনী সংক্ষেপ।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:২৮
    সূর্যোদয়ভোর ০৫:৪৬
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ১৬:১৭
    মাগরিবসন্ধ্যা ১৮:০০
    এশা রাত ১৯:৩০
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!