মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১০:১২ অপরাহ্ন

জেএমবির ছয় জঙ্গির ১০ বছর করে কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুটি মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ছয় সদস্যকে ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হচ্ছেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর মহল্লার সেলিম আহম্মেদ ওরফে হারু মিস্ত্রি, ভোলাহাট উপজেলার মুশরীভুজা গ্রামের রবিউল ইসলাম রবি, খড়কপুর গ্রামের রমজান আলী, শিবগঞ্জ উপজেলার সবজাল গ্রামের আব্দুর রাকিব রবি, গোমস্তাপুর উপজেলার কয়লার দিয়াড় গ্রামের আব্দুল মোমিন আব্দুল্লাহ এবং নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার পরানপুর গ্রামের হজরত আলী ফিরোজ।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আঞ্জুমান আরা বেগম জানান, ২০০৯ সালের ১৭ জুলাই পুলিশের একটি দল ভোলাহাট উপজেলার মুশরীভুজা গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে রবিউল ইসলামকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী খড়কপুর গ্রামে রমজান আলীর বাড়িতে অভিযান পরিচালনা করে ৩ রাউন্ড গুলিসহ একটি ওয়ান শুটারগান ও বেশ কিছু জেহাদি বই উদ্ধার করা হয়। পরে রমজান আলীর স্বীকারোক্তি অনুযায়ী অপর চার জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এসআই মিজানুর রহমান অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে ভোলাহাট থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। একই বছরের ১২ আগস্ট এসআই অহেদুজ্জামান এবং ২০১৬ সালের ৩০ মার্চ এসআই আব্দুল মজিদ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৫২
    সূর্যোদয়ভোর ০৫:২১
    যোহরদুপুর ১২:০৪
    আছরবিকাল ১৬:৪৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৮
    এশা রাত ২০:১৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!