শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৭:৪১ পূর্বাহ্ন

‘টাইগারদের ব্যঙ্গ করে ভারতীয় চ্যানেলের বিজ্ঞাপন’

আগামী ৩ নভেম্বর নয়াদিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ভারত মিশন শুরু করবে বাংলাদেশ। দ্বিপাক্ষিক এ সিরিজে তিনটি টি-টোয়েন্টির পর দুটি টেস্টে স্বাগতিকদের বিরুদ্ধে লড়বে সাকিবরা। আসন্ন এ সিরিজকে ঘিরে বাংলাদেশ দলকে ব্যঙ্গ করে বিজ্ঞাপন তৈরি করেছে ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টস।

অবশ্য এটা নতুন কিছু নয়। এর আগেও বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে এমন বিজ্ঞাপন প্রচার করেছিল দেশটি। এর আগে মওকা…মওকা বিজ্ঞাপনটি দু’দেশের সমর্থকদের মাঝে বেশ উত্তেজনার সৃষ্টি করেছিল। এদিকে, একের পর এক ব্যঙ্গাত্মক বিজ্ঞাপনে বাংলাদেশি সমর্থকদের মাঝে ভারতকে নিয়ে বিরুপ ধারণা তৈরি হচ্ছে।

বিজ্ঞাপনটি প্রচার হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। এভাবে কোনও দেশকে কিভাবে ব্যঙ্গ করা যায়, প্রশ্ন করছেন অনেকেই। বিজ্ঞাপনটিতে অভিনয় করেন বীরেন্দ্র শেহবাগ।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলকে হারাতে পারেনি বাংলাদেশ। আর বিজ্ঞাপনের থিম মূলত সেটা নিয়েই। আসলে এটা একটা প্রোমো ভিডিও। কিন্তু তা নিয়েই এখন সোশ্যাল মিডিয়া উত্তাল। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা ক্ষোভ ছুঁড়ছেন স্টার স্পোর্টসের প্রতি।

বিজ্ঞাপনটিতে ভারতকে দেখানো হচ্ছে ব্যাট হিসাবে। আর বল হিসাবে দেখানো হয়েছে বাংলাদেশকে। আর শেহবাগ খেলছেন এক মজার খেলা। সেখানেই একবার ভুল করে কোহলিকে উড়িয়ে দেন বীরু। তারপর আফসোস করেন তিনি। এরই মধ্যে বলরূপী বাংলাদেশ প্রচণ্ড লাফালাফি শুরু করে দেয়। আর ঠিক তখনই শেহবাগকে বলতে শোনা যাচ্ছে, “এখানেই এত উড়ছে, যদি টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো জিতে যায়, তা হলে যে কি করবে কে জানে?”

ভারতীয় সমর্থকরা এই ভিডিও দারুণ পছন্দ করলেও বিপরীত প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে বাংলাদেশি সমর্থকদের মাঝে।

শেহবাগ অবশ্য জানিয়েছেন, “বাংলাদেশ যথেষ্ট ভালো দল। ২০০৭ বিশ্বকাপ ও ২০১৫ সালে বাংলাদেশের ঘরের মাটিতে সিরিজের পর দুই দেশের প্রতিদ্বন্দ্বিতা আরও বেড়েছে। মাঠের বাইরে হাসি-ঠাট্টা, মজা লেগেই থাকবে। বাংলাদেশের সমর্থকরা ক্রিকেট অন্ত প্রাণ। কিন্তু এই বিজ্ঞাপন মজার ছলে করা। এতে সিরিয়াস কিছু নেই বলে জানান ভারতের সাবেক এ ব্যাটিং দানব”।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫৭
    সূর্যোদয়ভোর ০৬:১৮
    যোহরদুপুর ১১:৪৫
    আছরবিকাল ১৫:৩৫
    মাগরিবসন্ধ্যা ১৭:১১
    এশা রাত ১৮:৪১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!