রবিবার, ১৯ মে ২০১৯, ০১:২৮ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ের ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি মহাপরিচালক

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষে হতাহতের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

সোমবার দুপুর ২টায় ঠাকুরগাঁও সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই মন্তব্য করেন।

বিজিবির মহাপরিচালক বলেন, গত ১২ ফেব্রুয়ারির ঘটনা তদন্তের জন্য বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) ব্রিগেডিয়ার ফরিদ হাসানকে প্রধান করে ৫ সদস্যের উচ্চপর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার সীমান্ত সুরক্ষায় বিজিবি নিষ্ঠার সঙ্গে সাংবিধানিক দায়িত্ব পালন করছে। এই দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সে জন্য এলাকাবাসী ও বিজিবির সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রক্ষায় আহ্বান জানান বিজিবি মহাপরিচালক।

এই মতবিনিময় অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান ও বিজিবির স্থানীয় এবং উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১২ ফেব্রুয়ারি দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু জব্দ নিয়ে সংঘর্ষে বিজিবির গুলিতে ছাত্রসহ তিনজন নিহত হয়েছে। আহত হয়েছেন ১৬ জন।

আলোচিত এই ঘটনাটির সাত দিন পর ঠাকুরগাঁও সফরে আসেন বিজিবির এই মহাপরিচালক। তিনি বিজিবির ঠাকুরগাঁও সদর দফতরে পৌঁছে বিজিবি কর্মকর্তা ও জওয়ানদের দরবার অনুষ্ঠানে যোগ দেন। পরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম স্থানীয় সার্কিট হাউসে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে মতবিনিময় শেষে জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউপির ওয়ার্ড সদস্য ও এলাকার কয়েকজন ব্যক্তির সঙ্গে ওই দিনের ঘটনা সম্পর্কে অবগত হন।

বিজিবির মহাপরিচালক গুলিতে নিহতদের পরিবারকে ক্ষতিগ্রস্ত ও আহতদের সুচিকিৎসার বিষয় প্রসঙ্গে বলেন, তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে তাদের।

এ দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর কুতুবুল আলমকে প্রধান করে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪৮
    সূর্যোদয়ভোর ০৫:১৫
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ১৬:৩৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৩৫
    এশা রাত ২০:০৫

পাবনা এলাকার সেহেরি ও ইফতারের সময়সূচি

© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!