শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৩:৪৯ অপরাহ্ন

ড. কামালের ঐক্য প্রক্রিয়াকে দেশবিরোধী ষড়যন্ত্র বললেন কাদের সিদ্দিকী

নিউজ ডেস্ক: গণফোরাম ও যুক্তফ্রন্টের একসঙ্গে কাজ করার ঘোষণার পরদিনই তাদের আসল উদ্দেশ্যের কথা ফাঁস করে দিয়েছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেছেন, ড. কামালের ঐক্য প্রক্রিয়া হচ্ছে একটি দেশবিরোধী ষড়যন্ত্র। এটি জামায়াতে ইসলামীর সহযোগিতায় সহিংস রাজনীতির মাধ্যমে ক্ষমতায় যাওয়ার প্রক্রিয়া মাত্র।
২৯ আগস্ট রাতে গণমাধ্যমের কাছে এক সাক্ষাতকারে তিনি একথা বলেন। ষড়যন্ত্র প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, ২০০৭ সালে এক-এগারোর পটপরিবর্তনের পর সেনা সমর্থন পাবার আশায় দুই দলের বাইরে বিকল্প শক্তি গড়ে তোলার ডাক দিয়ে দল গঠনের ঘোষণা দিয়েছিলেন গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূস। সেই একই পথে এগিয়ে যাবার পায়তারা করছেন ড. কামাল। তার মনে রাখা উচিত, সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ‘প্রকৃত গণতান্ত্রিক রীতিনীতি’তে দেশ চালানোর ঘোষণা দেওয়া ইউনূসের রাজনীতি আর করা হয়নি। ষড়যন্ত্র করে ড. কামালের নোংরা রাজনৈতিক স্বপ্নও কখনো পূরণ হবে না।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ঐক্য প্রক্রিয়ার উদ্দেশ্যে দেশবিরোধী চক্রান্তের পথে হাঁটছে বলে যুক্তফ্রন্টের স্বপ্নদ্রষ্টাদের একজন হয়েও ২৮ আগস্ট বৈঠকে উপস্থিত থাকার জন্য ড. কামাল হোসেনের ফোন পেয়েও সেখানে উপস্থিত থাকতে অস্বীকৃতি জানিয়েছেন কাদের সিদ্দিকী।

সূত্র বলছে, বঙ্গবীর কাদের সিদ্দিকীর রাজনৈতিক দর্শন ও কর্মকাণ্ডে অনেক সমস্যা এবং তার বিরুদ্ধে বিস্তর অভিযোগ আছে। কিন্তু একটি ব্যাপারে এই বীর মুক্তিযোদ্ধা অতুলনীয়। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু পরিবারের ব্যাপারে তিনি সবসময় বিশ্বস্ত ও আপোসহীন।’ ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর যেকজন মুষ্টিমেয় লোক প্রতিবাদ করেছিলেন তাদের মধ্যে কাদের সিদ্দিকী ছিলেন অন্যতম। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রতিবাদে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিলে কাদের সিদ্দিকী।

বঙ্গবীর কাদের সিদ্দিকীর ঘনিষ্ঠজনদের ভাষ্যমতে, আগামী নির্বাচন যাতে একতরফা না হয়, সেজন্য প্ল্যাটফর্ম তৈরি করার উদ্দেশ্যেই যুক্তফ্রন্ট গঠনের উদ্যোগ নিয়েছিলেন তিনি। কিন্তু যুক্তফ্রন্টের কার্যকলাপ পর্যবেক্ষণ করে এখন তিনি বুঝতে পারছেন, দলটির মধ্যে ষড়যন্ত্র ঢুকে গেছে। যখন কাদের সিদ্দিকী বুঝলেন এই ঐক্য প্রক্রিয়ার মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে পর্যুদস্ত করার জন্য চক্রান্ত চলছে তখনই তিনি সরে গেছেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী এমন কোনো রাজনৈতিক প্রক্রিয়ার সঙ্গে যুক্ত থাকতে চান না যে রাজনৈতিক প্রক্রিয়া বঙ্গবন্ধু কন্যাকে ক্ষতিগ্রস্ত করবে। আর যুক্তফ্রন্টের উদ্যোক্তা হওয়ার কারণে তিনি খুব ভালোমতোই বুঝতে পারছেন- বর্তমানের আলোচিত ঐক্য প্রক্রিয়াটির উদ্দেশ্য হচ্ছে চক্রান্ত বা ষড়যন্ত্রের মাধ্যমে নিজেদের কার্যসিদ্ধি করা। এজন্যই বঙ্গবীর কাদের সিদ্দিকী এই ঐক্য প্রক্রিয়া থেকে সরে দাঁড়িয়েছেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৩
    মাগরিবসন্ধ্যা ১৭:৩০
    এশা রাত ১৯:০০
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!