বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ১০:০১ পূর্বাহ্ন

ঢাকার প্রশংসায় জাতিসংঘ ও বিশ্বব্যাংক

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সাদরে গ্রহণ ও আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারের উদারতার প্রশংসা করেছে জাতিসংঘ ও বিশ্বব্যাংক। সম্প্র্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া এক চিঠিতে জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বাংলাদেশ সরকারের এই উদারতার প্রশংসা করেন। খবর বাসসের।

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে তারা বলেন, রোহিঙ্গাদের প্রতি বিশ্বসমর্থন আদায়ে আপনার ব্যক্তিগত নেতৃত্বের বিষয়টি ছিল উল্লেখ করার মত। আমরা ২০৩০ সালের টেকসই উন্নয়ন এজেন্ডা বাস্তবায়নে আপনার এবং আপনার সরকারের সঙ্গে জড়িত হওয়ার সুযোগেরও প্রশংসা করছি।

চলতি বছরের ৩০ জুন থেকে ২ জুলাই কপবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শনের কথা উল্লেখ করে জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট বলেন, এই যৌথ সফরের মধ্যদিয়ে তারা আন্তর্জাতিক মহলের সহায়তা বাড়ানোর জরুরি প্রয়োজনীয়তাসহ বাংলাদেশের গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জগুলো সম্পর্কে আরো সচেতন হয়েছেন। এ প্রেক্ষিতে বিশ্বব্যাংক বাংলাদেশ সরকারের সঙ্গে নিবিড় অংশীদারিত্বের ভিত্তিতে সংকটের মধ্যমেয়াদি প্রভাব মোকাবেলায় ৪৮ কোটি ডলার অনুদান সহায়তা ঘোষণা করেছে।

চিঠিতে জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণে বাংলাদেশের চমৎকার অগ্রগতির জন্যে শেখ হাসিনাকে অভিনন্দন জানান। তারা বলেন, অগ্রগতির এ ধারা অব্যাহত রাখতে এবং ২০৩০ সালের এজেন্ডা বাস্তবায়ন ত্বরান্বিত করতে আগামী কয়েক বছর বাংলাদেশের জন্যে খুবই গুরুত্বপূর্ণ। জাতিসংঘ ও বিশ্বব্যাংক উভয়ে এ বিষয়ে বাংলাদেশকে সহায়তা অব্যাহত রাখবে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!