রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৪:২০ অপরাহ্ন

তাজমহলকে মন্দির বানিয়ে পূজা করতে চায় শিবসেনা

তাজমহল নিয়ে উগ্র হিন্দুদের দাবি হল, ‘‘তাজমহল আসলে তাজমহল নয়। ওটা শিবের মন্দির। আসল নাম তেজো মহালায়া। ওটা মুসলিমদের তৈরি সৌধ নয়, বরং প্রাচীনকালে হিন্দুদের তৈরি শিব মন্দির।’’

এই দাবি বারবারই করে এসেছে নানা হিন্দুত্ববাদী সংগঠন, এমনকী শিবসেনার মতো রাজনৈতিক দলও। আর এবার তারা সরাসরি জানাল, তাজমহল কোনও মুসলিম সৌধ নয়, হিন্দু মন্দির। তাজমহল চত্বরে শিব ভক্তরা প্রত্যেক সোমবার শিবের পুজো এবং যজ্ঞের আয়োজন করতে চাই।

সম্প্রতি শিব সেনার আগ্রা শহর কমিটির সভাপতি ভিনু লাভানিয়া হুমকি দিয়ে বলেছেন, ‘তাজমহল কোনও মুসলিম সৌধ নয়। এটা তেজো মহালয়া, ভগবান শিবের মন্দির। আমরা গোটা শ্রাবণ মাসজুড়ে প্রতি সোমবার তাজমহলে ঢুকে যজ্ঞ এবং পুজো করতে চাই।’ শুধু তাই নয়, সোমবার যে কোনওভাবে তাঁরা মন্দিরে ঢুকবেনই। প্রশাসন বাঁধা দেওয়ার চেষ্টা করলে তার ফল ভাল হবে না বলেও সুর চড়িয়েছেন তিনি।

আর এই হুমকির পরই আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া যোগী সরকারকে একটি চিঠি লিখে তাজমহলের নিরাপত্তা বাড়াতে অনুরোধ করা হয়েছে। আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া জানিয়েছে, ১৯৫৮ সালের প্রত্নতত্ত্ব আইন অনুযায়ী কোনও পুরাতাত্ত্বিক সৌধে পুজো বা কোনও ধর্মীয় আচরণ নিষিদ্ধ। এই চিঠির পরই যোগী সরকার তাজমহলের নিরাপত্তা বাড়িয়েছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৭
    সূর্যোদয়ভোর ০৫:৩৮
    যোহরদুপুর ১২:০১
    আছরবিকাল ১৬:৩৩
    মাগরিবসন্ধ্যা ১৮:২৩
    এশা রাত ১৯:৫৩
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!