শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০১:১৪ অপরাহ্ন

তালেবানের হামলায় ২১ নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত

আফগানিস্তানের তালেবান গেরিলা গোষ্ঠী দেশটির পশ্চিমাঞ্চলীয় বাদঘিস প্রদেশে নিরাপত্তাচৌকিতে হামলা চালিয়ে নিরাপত্তা বাহিনীর ২১ জন সদস্যকে হত্যা করেছে।

এ ছাড়া দেশটির দক্ষিণ পাকটিকা প্রদেশে বোমা হামলায় ছয়জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এতে অনেকেই আহত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির সরকারি মুখপাত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদ সংস্থা আল- জাজিরা এসব তথ্য জানায়।

তুর্কমিনিস্তানের সঙ্গে সীমান্তবর্তী প্রদেশটির বিভিন্ন অংশে দুটি নিরাপত্তাচৌকিতে তালেবান সন্ত্রাসীরা রাতে হামলা চালালে নিরাপত্তা বাহিনীর এসব সদস্য নিহত হয় বলে সোমবার স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। এদিকে প্রাদেশিক কাউন্সিলের প্রধান আব্দুল আজিজ বেক বলেছেন, তালেবান সন্ত্রাসীদের হামলায় ১৪ জন পুলিশ এবং সরকারি বাহিনীর অনুগত আরও সাতজন সদস্য নিহত হওয়ার পাশাপাশি ৯ জন আহত হয়েছেন।

অন্যদিকে তালেবান গোষ্ঠীর মুখপাত্র ক্বারি ইউসুফ আহমাদি সরকারি বাহিনীর পক্ষে ৩৪ জন সদস্য নিহত হওয়ার কথা জানিয়েছেন। এ সময় নিরাপত্তা বাহিনীর কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

বাদঘিস প্রাদেশিক গভর্নরের মুখপাত্র জামশিদ শাহাবি জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তালেবান গোষ্ঠীর ১৫ জনের বেশি সন্ত্রাসী নিহত হয়েছে এবং আরও ১০ ব্যক্তি আহত হয়েছে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!