শনিবার, ২০ জুলাই ২০১৯, ১১:৪৩ অপরাহ্ন

দাম কমছে ওষুধের

২০১৯-২০ অর্থবছরে পেশকৃত বাজেটে ওষুধ খাতের উন্নয়নের লক্ষ্যে ওষুধের কাঁচামাল ও ল্যাবরেটরি বিকারক উৎপাদনকারীদের রফতানি উৎসাহিতকরণে ২০ শতাংশ প্রণোদনা প্রদান করা হচ্ছে। ফলে ওষুধের দাম কমছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দেয়।

মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের পর বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।

এটি দেশের ৪৮তম ও বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট। আর অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের এটি প্রথম বাজেট। যদিও গত সরকারের পরিকল্পনামন্ত্রী হিসেবে অনেক বাজেট প্রণয়নে পরোক্ষভাবে জড়িত ছিলেন তিনি।

এতে বলা হয়, মুন্সীগঞ্জের গজারিয়াতে ওষুধ শিল্পপার্ক স্থাপনের কাজ শুরু করা হয়েছে। এ ছাড়া অ্যালোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি ইউনানী, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা সংক্রান্ত গাইডলাইন ও ফার্মাকোপিয়া প্রস্তুত করা হয়েছে।

দেশে উৎপাদিত ট্রাডিশনাল মেডিসিন ( ইউনানী, আয়ুর্বেদিক, হোমিওপ্যাথিক ও হারবাল) এর গুণগত মান নিশ্চিতকল্পে একটি পৃথক ট্রাডিশনার মেডিসিন টেস্টিং ল্যাবরেটরি স্থাপন করা হচ্ছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৫৫
    সূর্যোদয়ভোর ০৫:২২
    যোহরদুপুর ১২:০৫
    আছরবিকাল ১৬:৪৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৭
    এশা রাত ২০:১৭
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!