শুক্রবার, ২১ জুন ২০১৯, ০১:২৭ পূর্বাহ্ন

দীর্ঘ হচ্ছে বিএনপির বহিষ্কারের মিছিল

দফায় দফায় বহিষ্কৃত হচ্ছেন বিএনপির তৃণমূল নেতারা। প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দফায় বহিষ্কারের পর এবার আরও ১৮ জন নেতাকে বহিষ্কার করলো কেন্দ্রীয় বিএনপি। বলা হচ্ছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় ওই ১৮ জনকে বহিষ্কার করেছে বিএনপি। দলটির বহিষ্কৃত এসব নেতা দেশের বিভিন্ন উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলেও জানা গেছে।

শনিবার (১৬ মার্চ) বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- চট্টগ্রাম উত্তর জেলার হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সৈয়দ মোস্তফা আলম মাসুম, পিরোজপুর জেলা বিএনপির সদস্য ও জিয়ানগর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফায়জুল কবির তালুকদার, নাজিরপুর উপজেলা শাখা মহিলা দলের সাধারণ সম্পাদক সেলিনা বেগম, নেছারাবাদ উপজেলা বিএনপির সদস্য ও জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি জাহানারা বেগম, দিনাজপুর জেলা বিএনপির সদস্য ও সহ-সভাপতি জেলা মহিলা দল এবং পার্বতীপুর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক সাহিদা খাতুন, ফুলবাড়ী উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক হাসনা বেগম, বিরামপুর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন, বিরামপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. মঞ্জুর রশিদ রতন, বিরামপুর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম বানু, বিরামপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই, নবাবগঞ্জ উপজেলা মহিলা দলের সভাপতি লিপি বেগম, নবাবগঞ্জ উপজেলা বিএনপি ও উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক শাবানা বেগম, জেলা বিএনপির সদস্য ও কাহারোল উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হবিবর রহমান হবি, জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজা বেগম সোনা, খানসামা উপজেলা বিএনপির সদস্য এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন, হাকিমপুর উপজেলা মহিলা দলের সভাপতি ও জেলা মহিলা দলের সহ-সভাপতি পারুল নাহার, জেলা মহিলা দলের সদস্য আক্তারা চৌধুরী, হাকিমপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ওয়াহেদুর রহমান রিপনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে সদ্য শেষ হওয়া কয়েকটি উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেয়ায় শতাধিক নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি। জানা গেছে, বহিষ্কৃত নেতারা তৃণমূল বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন। নতুন করে বহিষ্কৃত ১৮ নেতাও সেদিকেই হাঁটছে বলে জানা গেছে। বহিষ্কৃত অন্যান্য নেতাদের সঙ্গে যোগাযোগ করে বিএনপির বিরুদ্ধে দাঁড়ানোরও চিন্তা করছেন তারা। যা বিএনপির জন্য বিপদ ডেকে আনবে বলেই প্রতীয়মান হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪২
    সূর্যোদয়ভোর ০৫:১২
    যোহরদুপুর ১২:০০
    আছরবিকাল ১৬:৪০
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৮
    এশা রাত ২০:১৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!