বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯, ০৮:২৬ পূর্বাহ্ন

দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন পাবনার সোহানী হোসেন

 

নিজস্ব প্রতিনিধি : ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’ চলচ্চিত্রে জেমসের গাওয়া সর্বশেষ গান। ‘সত্তা’ ছবির এই গানে পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাকিব খান। বাপ্পা মজুমদারের সুর ও সংগীতের এই গানটি লিখেছেন সোহানী হোসেন।

গানটির জন্য দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮ ’-তে সেরা গীতিকারের সম্মাননা পেয়েছেন পাবনার সোহানী হোসেন।

পাবনায় অবস্থিত ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কবি সোহানী হোসেন এর আগে দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

দুবাই থেকে শনিবার খবরটি জানিয়েছেন ‘সত্তা’ ছবির পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

গেল বছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমা।

এই ছবিতে অন্যরূপের এক শাকিব খানকে দেখেন দর্শকেরা। আর এই ছবিরই তুমুল জনপ্রিয় একটি গান জেমসের গাওয়া ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’। ইউটিউবেও গানটির ভিউ কোটি ছাড়িয়েছে।

আর এই গানের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কারের গত আসরে সেরা গায়কের সম্মাননা অর্জন করেছিলেন জেমস।

কল্লোল বলেন, ‘শাকিব খানকে নিয়ে আমি একেবারেই অন্য ধরনের একটি সিনেমা বানানোর চেষ্টা করেছিলাম। দর্শকেরা ছবিটি পছন্দও করেছে। এই ছবির গানগুলো ছবি মুক্তির আগে মানুষের মুখে মুখে পৌঁছে যায়।

আর এখন তো দেশের বাইরে এসেও ছবিটির গানের জন্য সম্মানিত হলেন গীতিকার সোহানী হোসেন। একজন পরিচালক হিসেবে এটা আমার জন্য বিশাল গৌরবের ব্যাপার।’

‘দুই বাংলার সুরের মহামিলন-এ ভাসবে আলোর শহর’-এই স্লোগানে গত শুক্রবার রাতে দুবাইয়ে বসে ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮ ’-এর আসর।

যেখানে উপস্থিত ছিলেন ভারত ও বাংলাদেশের স্বনামধন্য শিল্পীরা। আর এখানেই সোহানী হোসেনের হাতে সেরা গীতিকারের পুরস্কার তুলে দেন আয়োজকেরা।

মীরাক্কেল খ্যাত মীরের উপস্থাপনায় দুবাইয়ে অনুষ্ঠিত সংগীতের এই বিশাল উৎসবে আজীবন সম্মাননা জানানো হয় কিংবদন্তি সংগীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কে।

পুরস্কার প্রদান ও সম্মাননা জানানোর পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা।

অনুষ্ঠানটি বাংলাদেশের সদ্যপ্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করা হয়।

 

 

  • 1.8K
    Shares


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:১০
    সূর্যোদয়ভোর ০৬:২৭
    যোহরদুপুর ১২:১২
    আছরবিকাল ১৬:২০
    মাগরিবসন্ধ্যা ১৭:৫৭
    এশা রাত ১৯:২৭
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!