রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৫:৩০ পূর্বাহ্ন

দুর্ঘটনা এড়াতে সব ট্রেনে বসছে সিসি ক্যামেরা

দুর্ঘটনা এড়াতে ট্রেনে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে। রোববার দুপুরে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরী। উপস্থিত ছিলেন কমিটির সদস্য মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি।

সূত্র জানায়, রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা গড়ে ওঠায় আর্থিক ক্ষতির পাশাপাশি দুর্ঘটনা বাড়ছে। গত ছয় মাসে রেলের ১৭৫ দশমিক ২০ একর জমি দখলমুক্ত করা হয়েছে। উচ্ছেদ অভিযান আরো জোরদার করতে হবে।

বৈঠকে সিদ্ধান্ত হয়, দুর্ঘটনা রোধে রোলিং স্টক অপারেশন উন্নয়ন প্রকল্পের আওতায় ৪০টি ব্রডগেজ ডিজেল ইলেকট্রিক লোকোমোটিভের ইঞ্জিন ক্যাবে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।

এছাড়া বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের ছয়টি ও পূর্বাঞ্চলের চারটি জরাজীর্ণ হাসপাতালের উন্নয়ন, চট্টগ্রাম সিআরবি এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন ও এলাকার সৌন্দর্য বৃদ্ধি, রেলওয়ে পশ্চিমাঞ্চলের পাঁচটি ও পূর্বাঞ্চলের পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ভবন উন্নয়ন বিষয়ে আলোচনা হয় বৈঠকে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২১
    সূর্যোদয়ভোর ০৬:৪১
    যোহরদুপুর ১২:১১
    আছরবিকাল ১৬:০৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৪০
    এশা রাত ১৯:১০
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!