মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন

দেশের উন্নয়নে সবাইকে আ’লীগের পাশে থাকতে হবে- এমপি জলি

পাবনা প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে মুক্তিযুদ্ধের শক্তি সুসংগঠিত হয়েছে।
রাজাকারের বিচার হচ্ছে, রাজাকারদের তালিকা প্রকাশ হচ্ছে। পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের মাধ্যমে পাবনা উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।

পাবনা সদরের টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে স্থানীয় শামসুল হুদা ডিগ্রী অনার্স কলেজ মিলনায়তনে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, ক্রেষ্ট প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পাবনা-সিরাজগঞ্জ মহিলা আসনের সংসদ সদস্য ও পাবনা জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নাদিরা ইয়াসমিন জলি প্রধান অতিথি হিসেবে বক্তৃতাদানকালে উপরোক্ত কথা বলেন।

এমপি জলি বলেন, বর্তমান সরকারের সার্বিক কর্মকান্ডে বাংলাদেশ আজ বিশ্বের মডেল দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে। আপনারা সবাই আওয়ামী লীগের পাশে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন।

টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের কর্মকান্ডে তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, শুধু রাজনীত নয়, রাজনীতির বাইরে শিক্ষার পাশাপাশি বিনোদন ও সাংস্কৃতিক পরিমন্ডলে ভবিষৎ প্রজন্মকে যুগোপযোগী করে তুলতে শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড আর বিনোদনের কোন বিকল্প নেই।

টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংবাদিক এবং নাট্যকার এইচকেএম আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি, বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন ও পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি, টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রী অনার্স কলেজের গভর্ণিংবডির সভাপতি এডভোকেট তোসলিম হাসান সুমন।

সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক সাইফুল ইসলাম শুভর পরিচালনায় ও সাংগঠনিক সম্পাদক মাজেদুল ইসলাম মিঠুর সঞ্চালনে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খন্দকার আহমেদ শরীফ ডাবলু।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি মেজবাহুর রহমান চৌধুরী, সংগঠনের সভাপতি ও প্রতিষ্ঠাতা রচিত মহান মুক্তিযুদ্ধের উপর ঘটনাক্রম পাঠ করেন টেবুনিয়া ওয়াছিম পাঠশালার সাবেক প্রধান শিক্ষক মো. সফর আলী মাস্টার।

বিজয় দিবসের অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য কেএম আনোয়ারুল ইসলাম, বেসরকারি উন্নয়ন সংস্থা অনন্য সমাজ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও প্রবীন হিতৈষী সংঘের সভাপতি এডভোকেট আলহাজ্ব জহির আলী কাদেরী, পাবনা প্রেসক্লাবের সহসভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, যুগ্ম সম্পাদক জি কে সাদী, সদরের সহকারী উপজেলা শিক্ষা অফিসার সাইদা শবনম,

টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রী অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম বাবু, দেবোত্তর ডিগ্রী অনার্স কলেজের অধ্যক্ষ মো. সাইদুর রহমান, আটঘরিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক বাবুল আক্তার, স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় নেতা, মালিগাছা মজিদপুর মাদরাসার সুপার মাওলানা তেলাওয়াত হোসাইন খান, পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি, জেলা পরিষদ সদস্য কানিজ ফাতেমা পুতুল, জেলা যুব মহিলালীগের সভাপতি এডভোকেট আরেফা খানম শেফালী, টেবুনিয়া ওয়াছিম পাঠশালার সাবেক প্রধান শিক্ষক বীরমুক্তিযোদ্ধা মো. জাহিদ হাসান জিন্দান, দাপুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আম্বিয়া খাতুন শিমু, টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের সিনিয়র সহসভাপতি সাদেক আলী বিশ্বাস, সহসভাপতি আলহাজ্ব হাসান মল্লিক, যুগ্ম সম্পাদক ডা. মফিজ উদ্দিন আহমেদ, আব্দুস সাত্তার মিয়া, নুর মোহাম্মদ, দপ্তর সম্পাদক সেলিম মন্ডল, জয়নাল আবেদীন, দৈনিক উন্নয়নের কথার সম্পাদক অধ্যাপক আবুল হাশেম, ইসলাম গাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা কামাল উদ্দিন খাঁন ও গীতা পাঠ করেন সংগঠনের শ্রী সুনীল চন্দ্র মন্ডল। পরে মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামণায় ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করেন সংগঠনের যুগ্ম সম্পাদক আনম ফজলুর রহমান ও তার দল।

অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাবনার সুরের মেলা সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশাত্ববোধকসহ নানা গান পরিবেশন করেন এবং টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের শিল্পীদের নৃত্য পরিবেশন ও কবিতা আবৃত্তি করে।

অনুষ্ঠানে সংগঠনের বিভিন্নস্তরের সদস্যসহ নানা রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবর্গসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অধ্যাপক, শিক্ষক, স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক, আইনজীবী, চিকিৎসক, জনপ্রতিনিধিসহ স্থানীয় সুধীজনেরা উপস্থিত ছিলেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২১
    সূর্যোদয়ভোর ০৬:৪২
    যোহরদুপুর ১২:০৯
    আছরবিকাল ১৬:০১
    মাগরিবসন্ধ্যা ১৭:৩৭
    এশা রাত ১৯:০৭
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!