শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ০৭:৩৫ অপরাহ্ন

দেশে কেউ গৃহহীন থাকবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

 

বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আগামীতে যদি আমরা সরকার গঠন করতে পারি তাহলে, ২০২১ সালের মধ্যে দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না।

বৃহস্পতিবার দুপুরে মনিগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় জমি আছে ঘর নেই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, গরিবের অধিকার যদি কেউ হরণ করতে চায় তাহলে আপনারা আমাকে জানাবেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা পানির মতো স্বচ্ছ। তিনি ২০১৪ সালের নির্বাচনে বলেছিলেন- বাংলাদেশের মানুষ তিন বেলা পেট পুরে খেয়ে বেঁচে থাকবে। আল্লাহর রহমতে আজ সেটাই হতে চলেছে। এ দেশে এখন আর কেউ না খেয়ে জীবনযাপন করে না।

উপস্থিত হাজারও মানুষের উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাড়িতে বিদ্যুৎ নেই যদি এমন কেউ থাকেন তো হাত তুলেন। এ সময় দুজন মানুষ হাত তুলতে সক্ষম হন। তখন তাদের নামের তালিকা করতে নির্দেশ দেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা দ্বিতীয়বার ক্ষমতায় এসে বলেছিলাম কোনো গ্রামে কাঁচা রাস্তা থাকবে না। ইতিমধ্যে প্রতিটা গ্রামের প্রধান প্রধান সড়ক পাকা করা হয়েছে এবং অবশিষ্ট রাস্তার পরিকল্পনা করার কাজ চলছে।

তিনি বলেন, আমরা জনগণের ভাগ্য উন্নয়নে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করি। ২০১২ সালে আমাদের লক্ষ্য ছিল স্কুলগামী কোনো শিশু আর বাড়িতে বসে থাকবে না। ইনশাআল্লাহ আমরা এ পরিকল্পনাতেও সফল হয়েছি।

তিনি আরও বলেন, আমি নিজের জন্য কিছু চাই না। জাতির পিতাকে হত্যার পর তার স্বপ্ন বাস্তবায়নের জন্য শেখ হাসিনাকে বিদেশের আশ্রয়ে পালিয়ে থাকতে হয়েছে ছয় বছর। এ কথাটি কেউ ভুলে যাবেন না। একটি কথা মনে রাখবেন, সবাইকে ভালো থাকতে হলে শেখ হাসিনাকে আরেকবার ক্ষমতায় আনতে হবে।

মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সাইফুল ইসলামের সঞ্চালনা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বাঘা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, বাড়ি নির্মাণ প্রকল্পের উপকারভোগী আবদুস সোবহান ও সুফিয়া বেগম বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আজিজুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ সাদিক কবির, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু, সাবেক উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা খাতুন লতা, প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, পৌর যুবলীগের সভাপতি শাহিনুর আলম প্রমুখ। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বর্তমান সরকার অসচ্ছল মানুষ-যাদের জমি আছে ঘর নেই এ রকম ব্যক্তিদের তালিকা করে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় প্রথম পর্যায়ে সারা দেশে এক লাখ ৭৮ হাজার গৃহনির্মাণ প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে।

তবে বাঘা উপজেলায় প্রথমে ১০৮টি ও পরে এলাকার সমস্যা বিবেচনায় আরও ২৯২টি প্রকল্প অনুমোদন হয়। এর মধ্যে বৃহস্পতিবার উপজেলার মনিগ্রাম পশ্চিমপাড়া গ্রামের দিনমজুর শিবেন কুমার দাসের বাড়ির চাবি হস্তান্তরের মাধ্যমে এ প্রকল্পের শুভ উদ্বোধন ঘোষণা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!