সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২০ অপরাহ্ন

দেশে দেশে হিজাব

চুল যে শুধু খোলা রেখে ফ্যাশনে টিকে থাকা যায় কথাটি এই আধুনিক যুগে ভিত্তিহীন। পৃথিবীর অনেক খ্যাতিসম্পন্ন রমণী রয়েছেন যারা মাথায় হিজাব পরে নতুন প্রজন্মকে উপহার দিচ্ছেন অবয়বে নতুন ধারার নতুন রূপ। এবারে আধুনিক বিশ্বের জনপ্রিয় কয়েকজন মডেল ও শিল্পীর মাথার ওড়নার ভিন্ন ভিন্ন ধরন ও হালচাল নিয়ে বিশেষ আয়োজন।

ডিয়ান পেলাঙ্গির কাঁধ জড়ানো ওড়না দিয়ে হিজাব

হিজাব নারীকে অধিক সুন্দরে ভূষিত করে, সবার কাছে অনন্য করে তোলে। তেমনি মাথার হিজাব নিয়ে ফ্যাশনে নিজেকে এবং অন্যকে নতুন রূপে তুলে ধরছেন ইন্দোনেশিয়ার ফ্যাশন বিজ্ঞ ও উদ্যোক্তা ডিয়ান পেলাঙ্গি। তিনি একজন মুসলিম ব্লগার ও নকশাকার। ফ্যাশনের নিত্যনতুন রূপ, চিন্তাধারা নিয়ে কাজ করেন তিনি। নতুন প্রজন্মদের কাছে পৌঁছে দেন মাথার হিজাবের নানা ধারা। বিশ্বজুড়ে তার বেশ খ্যাতিও রয়েছে। মেটে রঙের প্যান্ট আর সাদা-কালো রঙের হালকা কোটের সঙ্গে নিজ দেশীয় কাঁধ জড়ানো মাথা-বন্ধনী ও হাতে চামড়ার ব্যাগ নিয়ে পেলাঙ্গি আধুনিকতাকে নব্যাধুনিক রূপে জাগিয়ে তুলছেন।

সঙ্গীতশিল্পী জুনার রঙিন জ্যাকেটের সঙ্গে মাথা মোড়ানো হিজাব

মাথা মোড়ানো ওড়নার কাপড়ের সঙ্গে টি-শার্ট বা জ্যাকেটে মিষ্টি হাসির কন্যা জুনা। তিনি একজন মালয়েশিয়ান সঙ্গীতশিল্পী ও গীতিকার। সঙ্গীত ভাইরালের মাধ্যমে খ্যাত হয়ে সবার নজরে আসেন জুনা। হিজাব তার পছন্দের একটি উপকরণ। তাই তো লাল রঙের জ্যাকেটের সঙ্গে মাথায় কালো হিজাব পরে মঞ্চ মাতানো জুনা ফ্যাশন নিয়ে সবার আগে ভাবেন। ভক্তদের মন মাতানো এই শিল্পী এর মধ্যে বেশ প্রশংসার নুড়ি কুড়িয়েছেন।

হালিমা এডেনের কালোর জমকালো

হালিমা এডেনকে কে না চেনেন? সোমালি-আমেরিকার একজন বিখ্যাত মডেল তিনি। পাশাপাশি সব মুসলিম তরুণীদের হিজাব ফ্যাশনের কর্ণধার। এছাড়াও তার আর একটি উল্লেখযোগ্য পরিচয়, তা হল তিনি যুক্তরাষ্ট্রের প্রথম মিস ইউএসএ মডেল যিনি তার হিজাব রক্ষা করে নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন। ছাপার কাপড় কখনোবা এক রঙের পোশাকে মঞ্চে হাঁটেন হালিমা। কালো বুটের, চামড়ার লম্বা কালো কোটের সঙ্গে কালো মাথা-বন্ধনী বিশ্বসুন্দরীকে অনেকেই সানন্দে গ্রহণ করছেন।

চিতা রঙে মোনা হায়দারের রঙিন ওড়নার হিজাব

সব সময় মাথায় ওড়না পরেন র‌্যাপ সঙ্গীতের রানি মোনা হায়দার। সাদা রঙের টু-পিস বা ব্লেজারের সঙ্গে রঙিন প্রাণীর দেহের রঙের সঙ্গে মিল রেখে মাথায় হিজাব করেন মোনা। প্রায় সব সময়ই তিনি তার ফ্যাশনে যুক্ত রাখেন নানা ধরনের হিজাব। পপ গানের শিল্পী মোনা মরক্কোর একজন অধিবাসী। তার হিজাবি গানটি বেশ জনপ্রিয়। হিজাব তার বেশ পছন্দের। গানের সঙ্গে সঙ্গেও পোশাক বৈচিত্র্যে নিজেকে গুছিয়ে নেন সর্বাগ্রে। কবিতা, যে কোনো বিষয়ে লেখালেখি, সঙ্গীত আর ফ্যাশন অংশজুড়েই রয়েছে তার হিজাব। এভাবে, নতুন প্রজন্মকে নতুন ফ্যাশনের বার্তা তুলে ধরছেন মোনা।

মারিয়া আলিয়ার মাথায় ওড়না দিয়ে পেঁচানো হিজাব

মাথার হিজাবের ফ্যাশনের পরিপূর্ণতার কথা বললে যার কথা উল্লেখ করতে হয়, তিনি হলেন মারিয়া আলিয়া। তিনি একজন ফিলিস্তিন নাগরিক। ফ্যাশন নিয়ে চিন্তা ভাবনা তার সব সময়-ই। গুণী সুন্দরীর পোশাকের সব ধরনের সঙ্গেই থাকে মাথা-বন্ধনী। সাদা লম্বা কোট, টি-শার্টের সঙ্গে জিন্স পরিধান এবং মাথায় ওড়না দিয়ে পেঁচানো হিজাব মারিয়াকে আরও আকর্ষণীয় করে তোলে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩০
    সূর্যোদয়ভোর ০৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ১৬:১৩
    মাগরিবসন্ধ্যা ১৭:৫৪
    এশা রাত ১৯:২৪
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!