মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৫:৫৭ অপরাহ্ন

দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন নিকোলাস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন নিকোলাস পুরান। সিলেট সিক্সার্সের এই উইন্ডিজ তারকা ক্রিকেটার বুধবার রাজশাহী কিংসের বিপক্ষে ২১ বলে ফিফটি করেন। এদিন তিনি ৩১ বলে ছয়টি চার ও সমান ছক্কায় অপরাজিত ৭৬ রান করেন।

বিপিএলের চলমান আসরে ২০ বলে ফিফটি করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শ্রীলংকান অলরাউন্ডার থিসেরা পেরেরা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ বলে ফিফটির রেকর্ড আছে ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং এবং ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইলের।

থেমে গেল সাব্বির ঝড়

রাজশাহী কিংস এবং সিলেট সিক্সার্সের সামনে সমীকরণ স্পষ্ট। জিতলে সুপার ফোরে খেলার কিঞ্চিত সম্ভাবনা রয়েছে। তবে হারলেই বিদায়। এমন কঠিন সমীকরণের ম্যাচে বুধবার ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে সিলেট সিক্সার্স।

ইনিংসের প্রথম ওভারেই আরাফাত সানির বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। বিপিএলের চলমান আসরে ১১ ম্যাচ খেলে ১৭.৪৫ গড়ে ১৯২ রান করেন লিটন।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সিলেট সিক্সার্সের ইংলিশ ক্রিকেটার জেসন রয়। মোস্তাফিজুর রহমানের অফ কাটারের শিকার হন রয়। তার ব্যাটে চুমো খেয়ে বলটি জমা হয় উইকেটকিপারের গ্লাভসে। ৮ বলে ১৩ রান করে সাজঘরে জেসন রয়।

তৃতীয় উইকেটে সাব্বির রহমান রুম্মনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান আফিফ হোসেন। মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ২৫ বলে ২৯ রান করেন আফিফ।

৮৮ রানে ৩ উইকেটে পতনের পর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন সাব্বির রহমানর রুম্মন। ব্যক্তিগত ৪৫ রানে কামরুল ইসলাম রাব্বির বলে বাউন্ডারিতে ক্যাচ তুলে দিয় ফেরেন সাব্বির। তার ইনিংসটি ৩৯ বলে চারটি চার ও দুটি ছক্কায় সাজানো।

এরপর ব্যাটিংয়ে নেমে কামরুল ইসলামের দ্বিতীয় শিকারে পরিণত হন মোহাম্মদ নওয়াজ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৮তম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সিলেট সিক্সার্স।

বুধবারের এই ম্যাচটি উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ। এই ম্যাচের ওপর নির্ভর করছে উভয় দলের সুপার ফোরের খেলা।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বিপিএলের চলমান ষষ্ঠ আসরে ইতিমধ্য ১১ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম অবস্থানে আছে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী কিংস।

অন্যদিকে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ছয়ে রয়েছে সিলেট সিক্সার্স। দুটি দলই স্বপ্ন দেখছে সুপার ফোরে খেলার।

সিলেট সিক্সার্স: লিটন কুমার দাস, আফিফ হোসেন, নিকোলাস পুরান, জেসন রয়, সাব্বির রহমান রুম্মন, অলক কাপালি, সোহেল তানভির, তাসকিন আহমেদ, মোহাম্মদ নওয়াজ, এবাদত হোসেন ও নাবিল সামাদ।

রাজশাহী কিংস: মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, জাকির হাসান, সৌম্য সরকার, আরাফাত সানি, জনসন চার্লস, লরি ইভান্স, ক্রিশ্চিয়ান জনকার, কামরুল ইসলাম রাব্বি, শাহরিয়ার নাফীস ও রায়ান টেন ডেসকাট।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৪
    সূর্যোদয়ভোর ০৫:৩৬
    যোহরদুপুর ১২:০২
    আছরবিকাল ১৬:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৮:২৮
    এশা রাত ১৯:৫৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!