বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৯:৪২ অপরাহ্ন

নামেই চাটমোহর প্রথম শ্রেণির পৌরসভা- নেই নাগরিক সুবিধা

স্টাফ রিপোর্টার : প্রথম শ্রেণির পৌরসভা পাবনার চাটমোহর। কিন্তু নাগরিক সুবিধা ৩য় শ্রেণির পৌরসভার সমতুল্যও নয়। কারণ এই পৌরসভার যোগাযোগ ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশার কারণে নাগরিকরা সকল প্রকার সুবিধা থেকেই বঞ্চিত।

এই পৌরসভার অভ্যন্তরীণ সড়কের বেহাল দশা। হয়ে পড়েছে। সড়কগুলো দীর্ঘদিন ধরে বেহাল হওয়ায় যানবাহন ও জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে।

সরেজমিনে দেখা গেছে, চাটমোহর পৌরসভার প্রধান সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তর থেকে থানা মোড় হয়ে দোলং পর্যন্ত সড়কটি হাজারো খারাখন্দকে ভরপুর। সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে যায়।

যানবাহন চলা তো দূরে থাক,পায়ে হেঁটে চলতেই কষ্টভোগ করতে হয়। চাটমোহর থানা মোড় হতে উপজেলা পরিষদ এলাকা হয়ে নতুন বাজার হাইস্কুল মোড় পর্যন্ত সড়কেরও একই হাল। এই সড়ক ভেঙ্গেচুরে একাকার। সামান্য বৃষ্টিতেই পানি জমে একাকার হয়ে যায়।

এছাড়া বিভিন্ন মহল্লার সড়কগুলো চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন সড়কগুলো সংস্কার না করায় তা চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। বেড়েছে জনদূর্ভোগ। রিক্সা-ভ্যান চালকরা সড়কে বের হয়েই পৌর কর্তৃপক্ষের গুষ্ঠি উদ্ধার করছে।

অটোভ্যান চালক আফ্রাতপাড়া গ্রামের বজলুর রহমান, ছোট শালিখার মহরম হোসেন, কুমারগাড়ার মানিক, সোনাহারপাড়ার আকতারসহ অন্যরা ক্ষোভ প্রকাশ করে জানান, পৌরসভা থেকে প্রতিটি গাড়ি থেকে চাঁদা আদায় করা হচ্ছে।

অখচ সড়কগুলো মেরামত করার নাম গন্ধ নেই। এই পৌরসভায় গাড়ি চালানোই মুশকিল। নতুন বাজার হতে শাহী মসজিদ, শাহী মসজিদ হতে আফ্রাতপাড়া, জিরো পয়েন্ট হয়ে থানা বাজার, থানা মোড় হতে বাসস্ট্যান্ড হয়ে পল্লী বিদ্যুৎ সমিতি, বাসস্ট্যান্ড হতে মহিলা কলেজ হয়ে ভাদুনগরে-সকল সড়কেরই বেহাল দশা। মালামাল পরিবহন ও চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে।

চাটমোহর ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শেখ মোঃ জিয়ারুল হক সিন্টু জানান, পৌরসভার প্রায় সকল সড়কই চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। প্রধান শিক্ষক মো.আলতাব হোসেন বলেন, এসব রাস্তা দ্রুত সংস্কারের দাবি পৌরবাসীর। কিন্তু কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিচ্ছে না।

পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেন, দ্রুতই রাস্তাগুলোর সংস্কার ও মেরামতের কাজ করা হবে। ইতোমধ্যে কিছু রাস্তা সংস্কার ও মেরামত করার জন্য টেন্ডার দেওয়া হয়েছে। কিছু রাস্তার কাজ শুরু করা হয়েছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৬
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৩১
    এশা রাত ১৯:০১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!