মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ০৫:৫৯ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় পাবনায় ১৪ জেলে গ্রেপ্তার

 

পাবনা প্রতিনিধি : সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে পাবনার সুজানগর ও আমিনপুরে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরায় ১৪ জেলেকে গ্রেপ্তার করা হয়েছে।

সেই সঙ্গে জাল, ইলিশ মাছ জব্দ করেছে পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ১১ জনের বিরুদ্ধে মামলা ও তিন জনকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়েছে।

সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গত ৭ হতে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে।

সেই নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় সুজানগরের নাজিরগঞ্জ ও সাতবাড়িয়া এবং আমিনপুরের সাগরকান্দি এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১৪ জেলেকে গ্রেপ্তার করা হয়েছে।

সেইসঙ্গে প্রায় ৪০ হাজার মিটার জাল ও ২৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সুজানগর উপজেলার দূর্গাপুর গ্রামের নুরনবী মন্ডলের ছেলে জাহাঙ্গীর আলম (২০), ইন্দ্রজিতপুর গ্রামের মৃত আফতাব প্রামাণিকের ছেলে বেলাল হোসেন (৩০), আব্দুর রশিদ প্রামাণিকের ছেলে রতন প্রামাণিক (৩৫), নারুহাটি গ্রামের মন্টু শেখের ছেলে আব্দুল হাই (২০), আব্দুস সামাদের ছেলে শাহাদত ইসলাম (২৫), রাজবাড়ী জেলার বিজয়নগর গ্রামের কিসমত মোল্লার ছেলে আমজাদ মোল্লা (৩৭), আমিনপুরের চর খলিলপুর গ্রামের ময়েজ শেখের ছেলে সিদ্দিক শেখ (২৬), খালেক বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (৩২), বারভাগিয়া গ্রামের সাত্তার শেখের ছেলে আরিফ শেখ (২৬), বুলচন্দ্রপুর গ্রামের মৃত শুকুর আলী শেখের ছেলে হেলাল শেখ (৩৯) ও ঈমান আলী শেখের ছেলে জলিল শেখ (৪৭)।

এদের বিরুদ্ধে সুজানগর ও আমিনপুর থানায় মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের হয়েছে।

সুজানগর উপজেলার চরভবানীপুর গ্রামের হাশেম শেখের ছেলে সাইদুল শেখ (৩০), মৃত হাচেন শেখের ছেলে মাবুদ শেখ (৩৫) ও হাশেম শেখের ছেলে আজাদ শেখ (১৭) কে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়েছে।

 

 


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১০
    সূর্যোদয়ভোর ০৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২৩
    এশা রাত ১৯:৫৩
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!