শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০১:১৬ অপরাহ্ন

নৌকা ডুবি- উদ্ধারকারী সুমন ও শাহনাজকে সম্মাননা প্রদান

 

নিজস্ব প্রতিনিধি : গত ৩১ আগষ্ট পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া বিলে মর্মান্তিক নৌকা ডুবিতে নারী ও শিশুসহ ১৭ জন জীবন্ত মানুষকে অভিনব কৌশল অবলম্বন করে সাহসিকতার সাথে উদ্ধার করেন হান্ডিয়াল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র সুমন ও আত্মীয় শাহনাজ বেগম।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ইয়াছিন মাহমুদা স্মৃতি পরিষদের উদ্যোগে হান্ডিয়াল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে হান্ডিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেএম জাকির হোসেন এর সভাপতিত্বে বিশেষ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়াছিন মাহমুদা স্মৃতি পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন সন্ধানী ডোনার ক্লাব পাবনার প্রাক্তন সাধারণ সম্পাদক আলহাজ্ব খায়রুজ্জামান আহমেদ অরুণ, শামসুল হুদা ডিগ্রী কলেজের অধ্যাপক আসাদুজ্জামান খোকন, হান্ডিয়াল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. রবিউল করিম, সমাজ সেবক শ্রী শিব নারায়ন সাহা, চাটমোহরের বিশিষ্ট সমাজসেবক সাইদ প্রামানিক প্রমূখ।

পরিষদের পক্ষ থেকে প্রত্যেককে নগদ টাকাসহ পোষাক সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও স্কুলের ছাত্রদের জন্য ফুটবল প্রদান করা হয়।

এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকার বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন হান্ডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদ বলেন উপস্থিত বুদ্ধি ও সাহসের দ্বারা ডুবন্ত প্রায় ১৭ জন মানুষকে জীবিত উদ্ধার করে বিরল দৃষ্টান্ত উপস্থাপন করে শুধু হান্ডিয়ালকেই নয় সমগ্র পাবনাকে বিশ্বের দরবারে আর্তমানবতার ক্ষেত্রে উজ্জল দৃষ্টান্ত স্থাপনের উদাহরণ সৃষ্টি করেছে।

ভবিষ্যতে এ ধরণের যে কোন ভালকাজের সাথে আমি এবং আমার প্রতিষ্ঠান সব সময় পাশে থাকবে।

 

 


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!