মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৭:৪৫ পূর্বাহ্ন

পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আদালতে তলব

বিশেষ প্রতিনিধি : পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ নেওয়াজকে তলব করেছে পাবনার ঈশ্বরদী সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এস, এম, শরিয়ত উল্লাহ।

আদালত সূত্রে জানা যায়, ঈশ্বরদী সিনিয়র সহকারী জজ আদালত হতে গত ২৪ নভেম্বর একটি মামলায় দখল প্রদানের কাজে সহযোগিতার জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর খরচ বাবদ কত টাকা এবং কোন হিসাবে জমা দিতে হবে তা জানতে আদালত হতে জেলা প্রশাসককে চিঠি দেয়া হয়।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসকের দপ্তর হতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ নেওয়াজ স্বাক্ষরিত একটি চিঠি আদালতে পাঠানো হয় যেখানে আদালত থেকে যে বিষয়ে জানতে চাওয়া হয় তার উত্তর না দিয়ে আদালতের চিঠির ভাষাগত ভুল উল্লেখ করে ব্যাবস্থা নেয়ার জন্য আদালতকে বলা হয়।

এমনকি আদালতের চিঠিকে “সাধারণ দাপ্তরিক ভদ্রতা ও শিষ্টাচার বিবর্জিত এবং ভদ্রজনোচিত নয়” বলে উল্লেখ করে আক্রমণ করা হয়।

আদালতসূত্রে জানা যায়, একই চিঠির উত্তরে ইতোপূর্বে জেলা প্রশাসন সব সময় উত্তর দিয়েছেন এবং চিঠির ভাষা নিয়ে কখনোই আদালতের দৃষ্টি আকর্ষণ করেননি।

আদালত তার আদেশে আরো বলেছেন, যদি চিঠিতে কোন ভাষাগত ত্রুটি থেকেও থাকে সেক্ষেত্রে সুন্দর ভাষায় সেটা আদালতকে অবগত করা যেত। সেক্ষেত্রে আদালত নিশ্চই ব্যবস্থা গ্রহন করতো।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর এমন আচরনে আদালত ক্ষোভ প্রকাশ করেন এবং আদালতের বিরুদ্ধে একজন দায়িত্বশীল সরকারি কর্মচারির এমন ভাষা ব্যবহারকে আদালত অবমাননা হিসেবে গণ্য করেন।

তাছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের জিজ্ঞাসিত বিষয়ের উত্তর না দেয়ায় মোকদ্দমা নিষ্পত্তি বিলম্ব ও পক্ষদের ভোগান্তি হচ্ছে বলে উল্লেখ করেন।

জেলা প্রশাসন হতে প্রেরিত চিঠির বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য আদালত পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে সশরীরে হাজির হয়ে ব্যখ্যা প্রদানে নির্দেশ প্রদান করেন।

একই সাথে জেলা প্রশাসনের চিঠিকে আদালত অবমাননা গণ্য করে এ বিষয়টি মহামান্য হাইকোর্ট বিভাগের নজরে অনার অনুরোধ করে আদেশের অনুলিপি বাংলাদেশ সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর প্রেরণ করা হয়।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:০৭
    সূর্যোদয়ভোর ০৬:২৯
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!