সোমবার, ২২ জুলাই ২০১৯, ০১:৫১ পূর্বাহ্ন

পাবনাসহ ৮ জেলায় সড়ক পরিবহন ও মহাসড়ক উন্নয়নে নানা প্রকল্প



বার্তা সংস্থা পিপ, পাবনা : সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেছেন, সড়ক ও জনপথ বিভাগের অধীনে রাজশাহী বিভাগের ৮টি জেলায় অভুতপুর্ব উন্নয়নে সরকার নানা প্রকল্প হাতে নিয়েছে।

এ সকল প্রকল্প দুর্নীতিমুক্ত, সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়ন করতে জনগনের অংশ গ্রহণ জরুরী। তাই জনসাধারণের সরাসরি অংশ গ্রহণে ‘গণশুনানী’ করা হচ্ছে।

সড়ক মহাসড়কের উপর হাট বাজারের ব্যাপারে সড়ক বিভাগ ও হাইওয়ে পুলিশ যৌথ কাজ করছে বলে তিনি জানান।

তিনি বলেন, সরকার কোটি কোটি টাকা ব্যয় করে সড়ক উন্নয়নসহ নানা প্রকল্প গ্রহণ করে যদি সে প্রকল্প টেকসই না হয় তাহলে সেই সব ঠিকাদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, মহামান্য হাইকোর্ট মহাসড়কে ধীরগতির যান এবং অবৈধ নছিমন করিমন চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে। আমরা সেই আদেশ বাস্তবায়নের কাজ করছি।

তিনি বলেন, লালনশাহ সেতু দিয়ে অবৈধ নছিমন করিমন চলাচল করতে দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে আমরা বিষয়টি অনুসন্ধান করছি। প্রমাণ পেলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আজ শুক্রবার (১৯ এপ্রিল) রাজশাহী সড়ক ভবনে সড়ক ও জনপথ বিভাগের অধীনে রাজশাহী বিভাগের ৮টি জেলায় গৃহিত প্রকল্প, বিআরটিএ এবং বিআরটিসির সেবা নিয়ে এই অঞ্চলের স্ট্যাক হোল্ডারদের মধ্যে ‘গণশুনানী’ শেষে তিনি এই মন্তব্য করেন।

গণশুনানীতে পাবনার সড়ক বিভাগের গৃহিত প্রকল্পের মান নিয়ে সন্তোষ প্রকাশ করা হয়। তবে বিআরটিএ এবং বিআরটিসির সেবা নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়।

গণশুনানীতে পাবনার মুজিব বাধের ৪০ কিলোমিটার রাস্তা সংস্কার এবং টেবুনিয়া থেকে চাটমোহর পর্যন্ত আরো বাড়তি অংশ সংস্কারের উপর গুরুত্ব দেওয়া হয়।

এ ছাড়া পাবনা শহরের মধ্যে দিয়ে গৃহিত বিটুমিনাস কার্পেটিং কাজটি দ্রুত সম্পন্ন হবে বলে আশা করা হয়।

সড়ক ও জনপথ রাজশাহী বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে ‘গণশুনানী’ শেষে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো এহসান এলাহী, সড়ক ও জনপথ ঢাকার অতিরিক্ত প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, বিআরটিএ রাজশাহীর উপ-পরিচালক শেখ আশরাফুর রহমান, বিআরটিএ নাটোরের সহকারী-পরিচালক এইচএম জাবেদ হোসেন,
বিআরটিএ রাজশাহীর সহকারী-পরিচালক এএসম কামরুল হাসান, বিআরটিসির পাবনা ডিপো ম্যানেজার মো. মোশারোফ হোসেন, বিআরটিসির বগুড়া ডিপো ম্যানেজার মো. মফিজ উদ্দিন, সড়ক ও জনপথ পাবনার নির্বাহী প্রকৌশলী সমিরণ রায়, সড়ক ও জনপথ নওগার নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল হক, সড়ক ও জনপথ সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রামানিক, সড়ক ও জনপথ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মো. শামসুজ্জোহা,

পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান শহীদ, রাজশাহী চেম্বারের পরিচালক মো. সদরুল আলম পাবনা চেম্বারের পরিচালক সাংবাদিক এবিএম ফজলুর রহমান, ডেইলি স্টারের আঞ্চলিক প্রতিনিধি মো. আনোয়ার আলী, প্রথম আলোর স্টাফ রির্পোটার আবুল কালাম আজাদ, এস এ টিভির জিয়াউল গনি স্বপনসহ রাজশাহী বিভাগের ৮ জেলার বিভিন্ন মোটর মালিক, ট্রাক মালিক, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।




    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৫৬
    সূর্যোদয়ভোর ০৫:২৩
    যোহরদুপুর ১২:০৫
    আছরবিকাল ১৬:৪৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৬
    এশা রাত ২০:১৬
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!