শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৭:৪১ পূর্বাহ্ন

পাবনায় অভিনব কায়দায় বিদ্যুৎ চুরি!

নিজস্ব প্রতিনিধি : গত ১৫ অক্টোবর পাবনার বিদ্যুৎ আদালতের ম্যাজিস্ট্রেটের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমান তল্লাশী অভিযান পরিচালনাকালে এক অভিনব বিদ্যুৎ চুরির ঘটনা হাতেনাতে ধরা পড়ে।

বিদ্যুৎ ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) মুহম্মদ শাহাদাত হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনাকালে দেখা যায় যে, রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি ৬ মাস ধরে বিদ্যুতের সার্ভিস তার হতে সরাসরি অবৈধ হুকিং এর মাধ্যমে সংযোগ স্থাপন করে মিটার বাইপাস করে পাবনা সদর এলাকায় ৯নং চকপৈলানপুরস্থ নিজ অটো গ্যারেজে বেআইনীভাবে বিদ্যুৎ ব্যবহার করে অটোরিক্সায় চার্জ দিয়ে ব্যবসা কাজ পরিচালনা করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিলো।

সরেজমিনে দেখা যায়, সাধারণ লোকের চোখকে ফাঁকি দিয়ে সুচতুরতার সাথে অবৈধ ইনকামিং তারকে বিশেষভাবে তৈরী লম্বা, শুকনো বাঁশের ভেতর দিয়ে চালনা করে অটো চার্জারের সাথে সংযোগ স্থাপন করে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে অটোরিক্সার ব্যাটারিতে চার্জ দিয়ে আসছিলো গ্যারেজের মালিক রফিকুল ইসলাম, পিতা মোঃ বারেক শেখ।

অভিযান চলাকালে গ্যারেজের মালিক সুকৌশলে সটকে পড়ায় তাকে ধরা করা সম্ভব হয় নি।

উক্ত ঘটনার প্রেক্ষিতে তৎক্ষণাৎ পাবনার বিদ্যুৎ অফিস, বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী নাজমুল হক বাদী হয়ে ২৫২২৫৮ টাকা শাস্তিমুলক রাজস্ব ক্ষতি উল্লেখে বিদ্যুৎ চুরির দায়ে পাবনার বিদ্যুৎ আদালতে মামলা দায়ের করেন।

বিদ্যুৎ আদালতের ম্যাজিস্ট্রেট অভিযোগটি আমলে গ্রহণ করে আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন।

বিদ্যুৎ অফিসের দায়িত্বশীল সুত্র জানায়, একই দিনে পাবনার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ তল্লাশী অভিযান চালিয়ে মোট ৯টি বিদ্যুৎ চুরির ঘটনা হাতেনাতে ধরা পড়ে এবং সবকটি ঘটনার প্রেক্ষিতে তৎক্ষণাৎ সহকারী প্রকৌশলী বাদী হয়ে বিদ্যুৎ আদালতে অভিযোগ দায়ের করলে ম্যাজিস্ট্রেট সবকটি মামলার অভিযোগ আমলে গ্রহণপূর্বক গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন।

গত ১৭ অক্টোবর আসামী রফিকুল ইসলাম সমুদয় রাজস্ব ক্ষতির টাকা পরিশোধ করে আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে ম্যাজিস্ট্রেট রাজস্ব ক্ষতি পরিশোধের বিষয়টি বিবেচনায় নিয়মিত হাজিরার শর্তে আসামীর জামিন মঞ্জুর করেন।

আদালতের বেঞ্চ সহকারী মাকসুদুল হক জানান, এটাই শেষ অভিযান নয়। অভিযান চলছে, চলবে। এটা একটা চলমান প্রক্রিয়া।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫৭
    সূর্যোদয়ভোর ০৬:১৮
    যোহরদুপুর ১১:৪৫
    আছরবিকাল ১৫:৩৫
    মাগরিবসন্ধ্যা ১৭:১১
    এশা রাত ১৮:৪১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!