মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৭:৫৭ পূর্বাহ্ন

পাবনায় কাজিরহাট-আরিচা নৌ রুটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বেড়া প্রতিনিধি : পাবনা বেড়া উপজেলায় ঈদ পরবর্তী গন্তব্যমুখী মানুষের চলাচলের নিরাপত্তা বিধানে ও যাত্রী হয়রানি দুর এবং যাত্রী সেবার মান নিশ্চিত করতে বেড়া কাজিরহাট লঞ্চঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

আজ শনিবার (০৮ই জুন) দুপুরে বেড়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আনাম সিদ্দিকী’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় কাজিরহাট-আরিচা নৌরুটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে একজন স্পীডবোট মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এছাড়াও অনুমোদনহীন অভ্যন্তরীণ নৌ- চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর ধারা ৬১ আইনে ইঞ্জিন চালিত নৌকা দিয়ে অনিরাপদভাবে যাত্রী পারাপারের জন্য আরেকজন মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় কাজিরহাট-আরিচা-দৌলতদিয়া নৌরুটে ইঞ্জিন চালিত মোট ১৩ টি নৌকাকে স্থানিয় ঠান্টু শেখ মেম্বরের নিকট জিম্মায় রাখা হয়েছে।

এছাড়াও বেশ কয়েকটি যাত্রীবাহী লঞ্চের যাত্রী সেবা, অতিরিক্ত যাত্রী, অতিরিক্ত ভাড়া, লঞ্চের কাগজ পত্র যাচাই-বাচাই করেন ভ্রাম্যমান আদালত।

স্পিডবোটের ঘাট কর্তৃপক্ষকে যাত্রীদের লাইফ জ্যাকেট বাধ্যতামুলক পড়ার আদেশ করেন নির্বাহী অফিসার।

পরে কাজিরহাট থেকে বিভিন্নস্থানে ছেড়ে যাওয়া যাত্রীবাহী লঞ্চ ও স্পিডবোটের স্টাফ ও সুপারভাইজারদের ডেকে অতিরিক্ত ভাড়া আদায় করা থেকে তাদের সতর্ক করে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা র‌্যাব-১২ এর পুলিশ পরিদর্শক জ্যোতির্ময় ও সঙ্গীয় ফোর্স।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৪
    সূর্যোদয়ভোর ০৫:৩৬
    যোহরদুপুর ১২:০২
    আছরবিকাল ১৬:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৮:২৮
    এশা রাত ১৯:৫৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!