বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১২:১৬ অপরাহ্ন

পাবনায় জামায়াতের ১৩ নারী সদস্যসহ মাদ্রাসা অধ্যক্ষ আটক

পাবনা প্রতিনিধি : পাবনায় গোপন বৈঠক করার সময় জামায়াতের ১৩ নারী সদস্যসহ এক মাদ্রাসা অধ্যক্ষকে আটক করেছে পুলিশ।

রোববার (১৩ অক্টোবর) রাত ৯টার দিকে শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে পাবনা থানা পুলিশ তাদের আটক করে। তারা এসময় গোপন বৈঠক করছিল বলে পুলিশ জানায়। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদি বইপত্র উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো- সিরাজগঞ্জের বেলকুচি থানার গোপালপুর গ্রামের আব্দুল মজিদের মেয়ে রাবেয়া খাতুন (২৫), একই থানার কলাগাছি গ্রামের সাইফুদ্দিনেরস্ত্রী ও আতাউর রহমানের মেয়ে আরিফা খাতুন (২৮), সিরাজগঞ্জের আলোকদিয়া গ্রামের মালেক খানের মেয়ে তানজিলা খাতুন (২০)।

বগুড়া জেলার গাবতলী থানার বাইগুনী মধ্যপাড়ার আফসার আলীর মেয়ে লুনা খাতুন (২৮),বগুড়া থানার নাড়লী গ্রামের শামসুজ্জামানের মেয়ে শারমিন ওরফে শামচী (২৬)।

পাবনা সদর থানার বলরামপুর গ্রামের আহম্মদ প্রামানিকের মেয়ে লাকী (২৪), সাঁথিয়া থানার চিনাখড়া গৌরি গ্রামের আমিন উদ্দিনের মেয়ে তাসলিমা ওরফে সুমাইয়া (১৮), আটঘরিয়া থানার হাঁপানীয়া গ্রামের বাকী বিল্লাহর মেয়ে শামীমা নাসরিন (২৮), সাঁথিয়া থানার কাশিনাথপুর নতুন পাড়া গ্রামের মৃত সোহরাব মোল্লার মেয়ে নাজমা খাতুন(২৭), চাটমোহর থানার বোয়ালমারী গ্রামের মুসাব আলীর মেয়ে মাহফুজা (২২)।

Displaying 1.jpg

নাটোর জেলার বাগাতীপাড়া থানার দেবনগর গ্রামের মহসিন আলীর মেয়ে ফাতেমা খাতুন (২২),নাটোর জেলার লালপুর থানার জমসেদ আলীর মেয়ে আসমাউল হোসনা (২৫)।

ঢাকা জেলার কাফরুল থানার মিরপুর ১৩ এলাকার আলাউদ্দীনের স্ত্রী ও আলী আহম্মেদের মেয়ে রুমা খাতুন (৩০) রয়েছে।

পুলিশের দাবি, ধুলাউড়ি কামিল মাদরাসার অধ্যক্ষ আনোয়ার হোসেনের বাসায় তারই নেতৃত্বে ও পৃষ্ঠপোষকতায় ছাত্রী সংস্থার সদস্য সংগ্রহ সহ সরকার বিরোধী এবং নাশকতা মূলক কর্মকান্ড করার অপচেষ্টা করা হচ্ছিল।

পাবনা থানার ওসি নাসিম আহম্মেদ জানান, পাবনা শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকার ৫ নং সড়কের ১১৯ নং বাড়িটির মালিক সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন।

দ্বিতল এই বাড়ির নিচ তলায় জামায়াতের নারী সদস্যদের আস্তানা ছিল। এখান থেকে নারী সদস্যরা মেয়েদেরকে সংগঠিত এবং নাশকতার ছক পরিচালনা করতেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাত ৯টার দিকে ঘিরে ফেলে এবং সেখান থেকে বৈঠক করা অবস্থায় জামায়াতের ১৩ নারী সদস্য এবং বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে আটক করে। ওই আস্তানা থেকে বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে। আটকরা জেলার বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

Displaying 3.jpg

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তদন্ত করে বিস্তারিত তথ্য উদঘাটন করা হবে।

এদিকে পাবনার বেড়া উপজেলা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অনসারুল্লাহ বাংলা টিমের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪।

রোববার বিকেলে ময়মনসিং থেকে আসা র‌্যাবের একটি বিশেষ দল বেড়া উপজেলার একটি স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা আনসারুল্লাহ বাংলা টিমের ৫ জন সক্রিয় সদস্য বলে পুলিশ জানায়। এদের মধ্যে চার জনের বাড়ি পাবনা সাঁথিয়া উপজেলায় ও একজনের বাড়ি বেড়া উপজেলায়।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫২
    সূর্যোদয়ভোর ০৬:১২
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৩৮
    মাগরিবসন্ধ্যা ১৭:১৩
    এশা রাত ১৮:৪৩
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!