রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন

পাবনায় জালিয়াতির মামলায় ইউপি চেয়ারম্যানের কারাদন্ড


বার্তা সংস্থা পিপ, পাবনা : পাবনার সাঁথিয়া উপজেলার আর-আতাইকুলা ইউপি চেয়ারম্যান মিরাজুল ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. মিরাজুল বিশ্বাসকে চেক জালিয়াতি ও প্রতারণা মামলায় এক বছরের সশ্রম কারাদন্ড ও অনাদায়ে ২০ লক্ষ টাকা জরিমানা করেছে নারায়নগঞ্জ যুগ্ম দায়রা জজ আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৫ নভেম্বর মিরাজুল ইসলাম ঋণের টাকার বিপরীতে পাওনা ব্র্যাক ব্যাংক লিমিটেডকে একটি চেক প্রদান করেন।
একই বছরের ২৭ ডিসেম্বর অপর্যাপ্ত তহবিলের কারণে চেকটি ডিজঅনার হয়। ঐ বছরের ৩১ ডিসেম্বর টাকা পরিশোধের জন্য মিরাজুলকে লিগ্যাল নোটিশ প্রদান করা হয়।

নোটিশ প্রেরণের পরেও অভিযোগকারীর পাওনা পরিশোধ না করায় মেসার্স মিরাজুল জুট এর স্বত্ত্বাধিকারী মিরাজুল এর বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নারায়নগঞ্জ সিআর পিসিএর ২০০ ধারায় এবং আসামির বিরুদ্ধে এন আই এক্ট এর ১৩৮ ধারায় অভিযোগ করলে অপরাধ আমলে নেন আদালত।

সি আর মামলা নং২১৭/১৬ ম্যাজিস্ট্রেট সৈয়দা আমিনা ফারহিন চেক জালিয়াতি ও প্রতারণার দায়ে আসামি মিরাজুলকে পলাতক দেখিয়ে গত ০৮/০১/১৯ তারিখে এক বছরের সশ্রম কারাদণ্ড অনাদায়ে ২০ লক্ষ টাকা অর্থদণ্ড করা হয়।

এবং সাজাপ্রাপ্ত দেখিয়ে তার বিরুদ্ধে এন আই এক্ট ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এদিকে আর-আতাইকুলা ইউনিয়ন চেয়ারম্যান মিরাজুল দীর্ঘ দিন এলাকায় না থাকার পরিষদের কার্যক্রম স্থবিরতা নেমে এসেছে।

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহি অফিসার এস এম জামাল আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি নতুন এসেছি এ বিষয়ে জানিনা তবে সাজাপ্রাপ্ত হলে তিনি জনপ্রতিনিধি থাকতে পারবেন না এ বিষয়ে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২১
    সূর্যোদয়ভোর ০৬:৪১
    যোহরদুপুর ১২:১১
    আছরবিকাল ১৬:০৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৪০
    এশা রাত ১৯:১০
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!