বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৯:৪৫ অপরাহ্ন

পাবনায় নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে তিনদিনের মনো কাউন্সিলিং কর্মশালা শুরু

পাবনা প্রতিনিধি : কমিউনিটি ভিত্তিক প্রাথমিক মনোসামাজিক কাউন্সেলিং শীর্ষক তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার (১৮ জুন) থেকে পাবনায় ব্র্যাক লার্ণিং সেন্টারে শুরু হয়েছে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ণ কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার পলাশ কুমার ঘোষ।

প্রশিক্ষক হিসেবে ছিলেন ন্যাশনাল ট্রমা কাউন্সেলিং সেন্টারের ক্লিনিক্যাল সাইকোলজিষ্ট হেড ড: ইসমত জাহান ও ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসুচীর সেক্টর স্পেশালিষ্ট (কাউন্সেলিং) রিফাত শারমিন ফেরদৌস এবং নাফিসা সুলতানা।

সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রামের উদ্যোগে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ণ কর্মসূচী ওই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

প্রশিক্ষণে পাবনা ও নাটোর জেলার বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থায় নিযুক্ত কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, মানবাধিকার কর্মি, জনপ্রতিনিধি, শিক্ষার্থী, ধর্মীয় নেতাসহ সমাজের সুধীজনেরা অংশগ্রহন করেন।

মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার এই প্রশিক্ষণ কর্মশালা চলবে।

প্রশিক্ষণ কর্মশালায় , সহিংসতা কি, ধরণ, কারণ ও প্রতিকার, সহিংসতার সাথে সম্পর্কিত শারিরীক ও মানসিক সমস্যাসমূহ, কাউন্সেলিং কি, কত প্রকার ও কি কি, প্রাথমিক মানসিক সহায়তা প্রদানের ক্ষেত্রে সেবা প্রদানকারীর বাচনিক-অবাচনিক যোগাযোগ দক্ষতাসহ নানা বিষয় তুলে ধরে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি) জেলা ব্যবস্থাপক লুইস গমেজ ও মেজনিন প্রকল্পের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আখতার প্রশিক্ষনের সার্বিক দায়িত্ব পালন করেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৬
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৩১
    এশা রাত ১৯:০১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!