বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ০১:৩২ পূর্বাহ্ন

পাবনায় যক্ষা নিয়ন্ত্রনে ইমাম-মোয়াজ্জিনদের ভূমিকা শীর্ষক মত বিনিময়

পাবনা প্রতিনিধি : যক্ষা নিয়ন্ত্রন ও নির্মূলে ইমাম-মোয়াজ্জিনদের ভূমিকা শীর্ষক মত বিনিময় সভা ও নাটাব জেলা কমিটি ঘোষনা করা হয়।

বাংলাদের জাতীয় যক্ষা নিরোধ সমিতি নাটাব এর উদ্যোগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বেলা ১১টায় স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে অধ্যক্ষ আব্দুল মান্নান খানের সভাপতিত্বে সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মেহেদী মেহেদী ইকবাল, বিশিষ্ট সমাজ সেবক অধ্যক্ষ ইদ্রিস আলী বিশ্বাস, মেডিক্যাল অফিসার আব্দুর রহিম মৃধা, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মো. আখতার আলী।

স্বাগত বক্তব্য দেন সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকী এবং নাটাবের তথ্য উপস্থাপন করেন রাজশাহী জোনের মাঠ কর্মি রুহুল আমীন।

বক্তারা বলেন যক্ষা হলে রক্ষা নেই-এই ধারণার ভিত্তি নেই। যক্ষা নির্মূলযোগ্য একটি রোগ। নিয়মিত ও পূর্ন মেয়াদের চিকিৎসা গ্রহন করলে আক্রান্ত ব্যক্তি পুরোপুরি সুস্থ্য হয়ে যাবে।

এ নাগারে দুই সপ্তাহ বা তার অধিক সময় কাশি, দুপুরের পরে জ্বরসহ অন্যান্য লক্ষন দেখা দিলেই নিকটস্থ যক্ষা নির্ণয় কেন্দ্রে গিয়ে বিনা মূল্যে পরীক্ষা ও চিকিৎসা গ্রহনের উপর গুরুত্বারোপ করা হয় সভায়।

ইমাম-মোয়াজ্জিনরা সমাজের একটি বড় অংশ। তাই তাদের সচেতনা বৃদ্ধি করে সমাজের সব ধরনের মানুষের কাছে এই সচেতনতা মূলক বার্তা পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে নাটাব ইমাম-মোয়াজ্জিনদের নিয়ে এই মত বিনিময় সভার আয়োজন করে।

পরে নাটাব কেন্দ্রীয় কমিটির জেনারেল সেক্রেটারী খায়ের উদ্দিন আহমেদ সাক্ষরিত নাটাব এর ৫ সদস্য বিশিষ্ট পাবনা জেলা কমিটি ঘোষনা করা হয়।

কমিটির কর্মকর্তা ও সদস্যরা হচ্ছেন, সভাপতি অধ্যক্ষ আব্দুল মান্নান খান, সাধারন সম্পাদক অধ্যক্ষ মোঃ ইদ্রিস আলী বিশ্বাস, কোষাধ্যক্ষ মো. আব্দুর রহমান খান, এড. মো. গোলাম সরোয়ার খান জুয়েল ও সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকী।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২১
    সূর্যোদয়ভোর ০৬:৪২
    যোহরদুপুর ১২:১০
    আছরবিকাল ১৬:০২
    মাগরিবসন্ধ্যা ১৭:৩৮
    এশা রাত ১৯:০৮
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!